ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

ব্যালন ডি’অর নিয়ে ক্যাম্প ন্যুয়ে ফিরছেন ‘কিং’ মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
ব্যালন ডি’অর নিয়ে ক্যাম্প ন্যুয়ে ফিরছেন ‘কিং’ মেসি লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

রিয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জেতার পর এই প্রথম খেলতে নামছেন লিওনেল মেসি। অধিনায়কের এমন অসামান্য কীর্তি উদযাপনে তাই বর্ণিল উৎসবে মাতবে পুরো ক্যাম্প ন্যু। সমর্থকদের সামনে আজ নিজের ব্যালন ডি’অর জয় উদযাপন করবেন ‘কিং’ মেসিও। সবমিলিয়ে ক্যাম্প ন্যুয়ে আজ ‘পার্টি নাইট’।

ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে গত সোমবার (২ ডিসেম্বর) ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর হাতে তোলেন মেসি। স্বাভাবিকভাবেই ক্লাবের কিংবদন্তিকে বরণ করে নিতে প্রস্তুত বার্সেলোনা।

মাঠের খেলা শুরুর আগে ব্যালন ডি’অর ট্রফি হাতে উপস্থিত থাকবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। যদিও এরইমধ্যে অবসরের হালকা ইঙ্গিত দিয়ে সমর্থকদের মনে ভয় ধরিয়ে দিয়েছেন তিনি। কিন্তু ওসব গায়ে না মাখিয়ে আপাতত উৎসবের মুডেই থাকবে সবাই।

রিয়াল মায়োর্কার জন্য অবশ্য ভিন্ন পরিস্থিতি অপেক্ষা করছে। চলতি মৌসুমে ঘরের বাইরে খেলতে গেলেই তাদের অবস্থা শোচনীয় হয়ে যাচ্ছে। অন্যদিকে বার্সা এখন ঘরের মাঠে অপ্রতিদ্বন্দ্বী। তার ওপর আবার মেসির জন্য এ রাতে বাড়তি উৎসব করবে ক্যাম্প ন্যু। মেসিও থাকবেন ফুরফুরে মেজাজে। সবমিলিয়ে মায়োর্কার জন্য রাতটা বিভীষিকাময় হতে পারে।

লা লিগার পয়েন্ট টেবিলের দিকে তাকালে অবশ্য বার্সেলোনার জন্য সতর্ক সংকেত অপেক্ষা করছে। কারণ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ সমান পয়েন্ট নিয়ে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। ১৮ ডিসেম্বর আবার এল ক্লাসিকোতে মুখোমুখি হবে দুই দল। ফলে এগিয়ে থাকার সুবিধা নিতে আপাতত মায়োর্কা ম্যাচের দিকেই নজর দিচ্ছে কাতালান জায়ান্টরা।

বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দেকে অবশ্য মায়োর্কা ম্যাচ নিয়ে কিছু দুশ্চিন্তায় পড়তে হচ্ছে। কারণ দলের পাঁচ নিয়মিত খেলোয়াড়কে পাবেন না তিনি। আগেই নিশ্চিত ছিল যে জর্দি আলবা খেলছেন না। এছাড়া ইনজুরির কারণে ছিটকে গেছেন নেলসন সেমেদো ও উসমানে দেম্বেলে। সর্বশেষ এই তালিকায় যুক্ত হয়েছেন আনসু ফাতি ও আর্থার মেলো। তবে শেষ দুজনের ক্ষেত্রে ম্যাচ শুরুর আগ পর্যন্ত অপেক্ষা করবেন ভালভার্দে।

রিয়াল মায়োর্কা অবশ্য বড় কোনো স্বপ্ন নিয়ে ক্যাম্প ন্যুয়ে পা রাখতে পারছে না। আপাতত ঘরের বাইরে তাদের বাজে ফর্মের ইতি ঘটাতে পারলেই বেঁচে যায় দলটি। সেক্ষেত্রে অন্তত ড্র করতে পারলেই চলবে তাদের। আর এমনটা হলে অবাক হতেই হবে। কিন্তু রিয়াল বেতিসের বিপক্ষে নিজেদের সর্বশেষ ম্যাচে কিছুটা ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল। কিন্তু বার্সার বিপক্ষে মায়োর্কার সর্বশেষ জয় সেই ২০০৮ সালে। ফলে জয় দিয়ে মেসির ব্যালন ডি’অর উদযাপন করার যে পরিকল্পনা করছে বার্সা, তা তুলনামূলক সহজেই হবে বলে মনে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।