ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেখ রাসেলের কাছে হেরেও শেষ আটে শেখ জামাল 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
শেখ রাসেলের কাছে হেরেও শেষ আটে শেখ জামাল  হেরেও শেষ আটে শেখ জামাল। ছবি: শোয়েব মিথুন

শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনলে উঠেছে শেখ রাসেল ক্রীড়াচক্র।  

'এ' গ্রুপের শেষ ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৩-২ গোলে হারিয়েছে শেখ রাসেল।

ফলে দুই ম্যাচ জিতে শেষ আটে উঠেছে সাইফুল বারী টিটুর দল। আর হেরেও বাংলাদেশ পুলিশকে পেছনে ফেলে কোয়ার্টার ফাইমালে উঠেছে শেখ জামাল।  

গ্রুপ পর্বে এখন পর্যন্ত পুলিশ ও শেখ জামালের পয়েন্ট সমান (১)। তবে পুলিশের চেয়ে দুটি গোল বেশি দেওয়ায় শেষ আটে জায়গা করে নেয় ধানমন্ডির জায়ান্টরা।

বুধবার (৩০ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় শেখ রাসেল। বখতিয়ার দুইশবেকভের কর্নার থেকে হেড দিয়ে গোল করেন সিওভুস আসরোরভ।

২৬তম মিনিটে শেখ জামালের গাম্বিয়ার ফরোয়ার্ড ওমর জোবের গোলের দেখা পেলেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়। ৩৬তম মিনিটে গাম্বিয়ার এই ফরোয়ার্ডের আরেকটি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে শেখ রাসেল। নাইজেরিয়ার ফরোয়ার্ড ওবি মোনেকের বাঁকানো শট জালের ঠিকানা খুঁজে পায়। দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় শেখ রাসেল।

বিরতির পর শুরুতেই ব্যবধান কমায় শেখ জামাল। পেনাল্টি ডি-বক্সের ভেতরে জনোভ ওতাবেককে ফাউল করেন দিদারুল হক। স্পট কিক থেকে গোল করে স্কোর লাইন ২-১ করেন সলোমন কিং।  

তবে ৬০তম মিনিটে ব্যবধান বাড়ায় শেখ রাসেল। দুইশবেকভের ফ্রি-কিক থেকে হেড বল বাড়িয়ে দেন জিয়ানকার্লো লোপেজ রদ্রিগেজ। আলতো টোকায় ব্যবধান ৩-১ করেন তকলিস।

ম্যচের শেষ দিকে ৮৮তম মিনিটে ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার সুযোগ পায় শেখ জামাল। জোবেকে আটকাতে গিয়ে ফাউল করে বসেন গোলরক্ষক রানা। স্পট কিকে স্কোরলাইন ৩-২ করেন সলোমন।

এরপর চেষ্টা করেও আর গোল শোধ করতে না পারলে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় পায় শেখ রাসেল।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
আরএআর/এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।