ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

জয়ে ফিরে নেশন্স লিগে তৃতীয় ইতালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
জয়ে ফিরে নেশন্স লিগে তৃতীয় ইতালি

উয়েফা নেশন্স লিগে ইতালির জয়রথ স্পেন থামিয়ে দিলেও ধাক্কা কাটিয়ে আবারও ফর্মে ফিরেছে ইউরোপ চ্যাম্পিয়নরা। রোববার (১০ অক্টোবর) বেলজিয়ামকে ২-১ ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় হয়েছে রবের্তো মানচিনির শিষ্যরা।

তুরিনের আলিয়াঞ্জ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দর্শকদের চোখজুড়ানো খেলা উপহার দিয়ে যাচ্ছিল দুই দল। বল দখলে বেলজিয়াম এগিয়ে থাকলেও সুযোগ পেয়েই আক্রমণ চালিয়ে যাচ্ছিল স্বাগতিকরা। ২৫তম মিনিটে এগিয়ে যেতে পারত বেলজিয়াম। মিচি বাতশুয়াইয়ের দুর্দান্ত এক শট গোল বারে লেগে ফিরে আসে। কিন্তু ভাগ্য সহায় না হলে গোলশূণ্য ড্র নিয়েই প্রধমার্ধ শেষ করতে হয় সফরকারীদের।  

বিরতির পর খেলতে নেমেই নিকোলা বারেল্লার গোলে এগিয়ে যায় ইতালি। ৪৭তম মিনিটে ইতালির কর্ণার কিক পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয় বেলজিয়ান গোলরক্ষ থিবো কোর্তোয়া। সুযোগ পেয়ে ডাইভ দিয়ে দলকে এগিয়ে যান ইন্টার মিলানের এ মিডফিল্ডার। ৬১তম মিনিটে দ্বিতীয়বারের মতো বতশুয়াইয়ের বল বারে লেগে ফিরে আসে।  

৬৩তম মিনিটে বেলজিয়ান ডিফেন্ডার টিমোথি কাস্টানিয়া বক্সে ফাউল করে বসে চিয়েসাকে। ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। সুযোগ পেয়ে দুর্দান্ত এক স্পট কিকে রিয়াল মাদ্রিদ গোলরক্ষকে পরাস্ত করেন দোমেনিকো বেরার্দি। ৮১তম মিনিটে ম্যাচে তৃতীয়বারের মতো বারে লাগায় ভাগ্য সহায় হয়নি বেলজিয়ামের। এবারের শটটি নিয়েছিলেন ইয়ানিক কারাস্কো।

৮৬তম মিনিটে অবশেষে গোলের দেখা পায় সফরকারীরা। কোর্তোয়ার দুর্দান্ত এক বল থ্রো সহজেই খুঁজে নেয় কেভিন ডি ব্রুইনাকে। বল টেনে নিয়ে সহজেই গোলপোস্টে বল ভেড়ায় ম্যানচেস্টার সিটির এ মিডফিল্ডার। শেষমুহূর্তে আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানের জয় নিয়ে নেশন্স লিগের ব্রোঞ্জ পদক জয় করে নেয় ইতালি।

মিলানের সান সিরোয় রোববার (১০ অক্টোবর) রাতে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে স্পেন ও ফ্রান্স।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa