ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

তিন বছরের চুক্তিতে বায়ার্নে যাচ্ছেন মানে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুন ১৭, ২০২২
তিন বছরের চুক্তিতে বায়ার্নে যাচ্ছেন মানে!

গুঞ্জনটা অবশেষে সত্যি হচ্ছে। লিভারপুল ছেড়ে বায়ার্ন মিউনিখেই যাচ্ছেন সাদিও মানে।

ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এক টুইটে এমনটাই জানিয়েছেন। তার দাবি, তিন বছরের চুক্তিতে বায়ার্নে যাচ্ছেন মানে। সেনেগালিজ ফরোয়ার্ডের ট্রান্সফার ফি বাবদ প্রায় ৩৫ মিলিয়ন পাউন্ড খরচ করবে বাভারিয়ানরা।

রোমানো জানিয়েছেন, মানের জন্য বায়ার্নের দেওয়া সর্বশেষ প্রস্তাবে রাজি হয়েছে লিভারপুল। আজ শুক্রবার দুই পক্ষ বসে পূর্ণাঙ্গ চুক্তিতেও স্বাক্ষর করে ফেলবে। এরপর হবে স্বাস্থ্য পরীক্ষা। জার্মান সংবাদমাধ্যম 'স্কাই জার্মানি'-ও একই দাবি করেছে।  

জার্মান সংবাদমাধ্যমগুলোর দাবি, গত চ্যাম্পিয়নস লিগের পরই লিভারপুলের সঙ্গে মানের ব্যাপারে আলোচনা শুরু করে বায়ার্ন। প্রথমে টেবিলে ২৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দেয় জার্মান চ্যাম্পিয়নরা। পরে তা বেড়ে দাঁড়ায় ৩০ মিলিয়ন পাউন্ডে। কিন্তু দুইবারই প্রস্তাব ফিরিয়ে দেয় লিভারপুল। এরপর ৩৫ মিলিয়নের প্রস্তাব দিলে রাজি হয় অলরেডরা।

এদিকে জার্মানির সংবাদমাধ্যম 'বিল্ড'-এর দাবি, মানের জন্য লিভারপুল শুরুতে ৩৪ মিলিয়ন পাউন্ড চেয়েছিল। সঙ্গে বোনাস হিসেবে তাদের দাবি ছিল আরও ৪ মিলিয়ন পাউন্ড। কিন্তু বায়ার্ন ৩৫ মিলিয়ন পাউন্ডের বেশি দিতে রাজি ছিল না। প্রথমে ২৭.৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়ে আলোচনা পুনরায় শুরু করে শেষে তাতে যোগ হয় আরও ৭.৫ মিলিয়ন পাউন্ড।  

সবমিলিয়ে এটা প্রায় পরিস্কার, লিভারপুলের সঙ্গে মানের ৬ বছরের সম্পর্ক ছিন্ন হতে চলেছে। এই দীর্ঘ সময়ে ২৬৯ ম্যাচ খেলে ১২০ গোল করেছিলেন তিনি। সেই সঙ্গে স্বাদ পেয়েছিলেন সম্ভাব্য সব শিরোপার। লিভারপুলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ এত সাফল্যের পর নিজের অন্যতম সেরা অস্ত্রটিকে হারাতে যাচ্ছেন।  

২০১৬ সালে সাউদাম্পটন থেলে অ্যানফিল্ডে আসার ৩ বছর পর ক্লপের কোচিংয়ে খেলেই চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার স্বাদ পান মানে। পরের মৌসুমে লিভারপুলের প্রিমিয়ার লিগ জেতার পেছনে বড় ভূমিকা রাখেন মানে। আর গত মৌসুমে এফএ কাপ এবং লিগ কাপও যুক্ত হয় তার সংগ্রহে। গত চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও খেলেছে লিভারপুল। যেখানে তাদের হারিয়ে শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।