ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ফুটবল

ফের বাড়ানো হলো রেফারিদের সম্মানী

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুন ২০, ২০২২
ফের বাড়ানো হলো রেফারিদের সম্মানী

ম্যাচ পরিচালনার সম্মানীসহ অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবিতে বিদ্রোহ করেছিলেন ফুটবল রেফারিরা। এক পর্যায়ে তারা ম্যাচ পরিচালনা থেকেও বিরত ছিলেন।

কিছুদিন আগেই রেফারিদের দাবি-দাওয়া মেনে নিতে সম্মানী বৃদ্ধি করেছিল বাফুফে। তবে তাতে সন্তুষ্ট ছিলেন না তারা। ফলে দ্বিতীয় দফা বৈঠক করে রেফারিদের সম্মানী বৃদ্ধি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

রেফারিদের দাবি-দাওয়া মেটানোর জন্য বাফুফে সময় নিয়েছিল। এর আগে গত ১৫ জুন রেফারিদের সম্মানী বৃদ্ধির ঘোষণা দেওয়া হয়। তবে তাতে রেফারিদের দাবি পূরণ হয়নি। আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব। তার আগেই রেফারিদের দ্বিতীয় দফায় সম্মানি বৃদ্ধি করলো দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

সোমবারের সভায় রেফারিদের সম্মানী ও অন্যান্য সুযোগ-সুবিধা সম্মানজনকভাবে বৃদ্ধি করেছে বাফুফে। বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লিগ পরিচালনা করলে ম্যাচ প্রতি একজন রেফারি সম্মানী পান ২৪০০ টাকা। সেটা বাড়িয়ে ৪০০০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। সহকারী রেফারিরা পান ২২০০ টাকা। সেটা বৃদ্ধি করে ৩৮০০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। চতুর্থ রেফারিরা পাচ্ছেন ১৮০০ টাকা, বাড়িয়ে ৩৫০০ টাকা করার প্রস্তাব করা হয়েছে।

চ্যাম্পিয়নশিপ লিগের রেফারিরা সম্মানী পেতেন ১৮০০ টাকা, বাড়িয়ে প্রস্তাব করা হয়েছে ৩০০০ টাকা। সহকারী রেফারিরা পেতেন ১৫০০ টাকা, বাড়িয়ে ২৮০০ টাকা প্রস্তাব করা হয়েছে। চতুর্থ রেফারির সম্মানী ১২০০ টাকা থেকে বাড়িয়ে ২৫০০ টাকা করা হয়েছে।

রেফারি, সহকারী রেফারি ও চতুর্থ রেফারিদের জন্য তিন ধরনের ভ্রমণভাতা প্রস্তাব করা হয়েছে। ডিএসহ অন্যান্য সুযোগ-সুবিধাও আনুপাতিক হারে বৃদ্ধি করে নতুন প্রস্তাব দিয়েছে বাফুফে। দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি আশা করছে, পুনঃনির্ধারিত সম্মানী ও অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রস্তাবের পর রেফারিরা মাঠে ফিরে আসবেন।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুন ২০, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa