ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

হ্যাটট্রিক শিরোপার পথে আরও এক পা বাড়াল কিংস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুন ২১, ২০২২
হ্যাটট্রিক শিরোপার পথে আরও এক পা বাড়াল কিংস

বাংলাদেশ প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক শিরোপা জয়ের পথে হাঁটছে বসুন্ধরা কিংস। ১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল অস্কার ব্রুজনের শিষ্যরা।

দীর্ঘবিরতির পর আজ (মঙ্গলবার) মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় পর্বের খেলা। প্রথম দিনেই মুন্সিগঞ্জ স্টেডিয়ামে রেলিগেশন জোনে থাকা রহমতগঞ্জের বিপক্ষে মাঠে নেমেছিল বসুন্ধরা কিংস। ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছে তারা।

কিংসের হয়ে গোল দুটি করেছেন দুই ব্রাজিলিয়ান মিগেল ফিগেইরা এবং রবসন রবিনিও। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর সঙ্গে ব্যবধান ৯ পয়েন্টের করল বসুন্ধরা। আগামীকাল ঢাকা ডার্বিতে মোহামেডানের মুখোমুখি হবে আবাহনী। এই ম্যাচে জয় নিয়ে বসুন্ধরার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে চাইবে তারা।

রহমতগঞ্জের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে বসুন্ধরা কিংস। প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে নিজেদের আধিপত্য বিস্তার করে খেলেছেন অস্কার ব্রুজনের শিষ্যরা। গোলের দেখা পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি কিংসকে। ৩৩ মিনিটে ম্যাচের নাটকীয়তার শুরু।

গোলরক্ষক জিয়াউর রহমান পোস্ট ছেড়ে বেরিয়ে এসে বক্সের বাইরে থেকে বল ক্লিয়ার করার চেষ্টা করেন। এতেই হয় সর্বনাশ। রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মার্চিং অর্ডারের নির্দেশ দেন। ১০ জনের রহমতগঞ্জ তখন ডিফেন্ডার ওয়ালি ফয়সালকে উঠিয়ে পোস্টের নিচে গোলকিপার তুষারকে নামান।

কিন্তু তিন মিনিট পর মিগেল ফিগেইরার ফ্রি কিক থেকে গোল বাঁচাতে পারেননি তুষার। বলের দিকে ঝাঁপালেও নাগাল পাননি তিনি। বল আশ্রয় নেয় জালে। ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। রবিনহো বক্সের ভেতরে বল পেয়ে ডিফেন্ডারদের বোকা বানিয়ে গোলকিপারকে পরাস্ত করেন।

২ গোলে পিছিয়ে থেকে পুরনো ঢাকার দলটি ঘুরে দাঁড়ানোর সুযোগ নষ্ট করে। ৪৩ মিনিটে সতীর্থের ফ্রি কিক থেকে মার্কার আতিকুর রহমান ফাহাদকে ছাড়িয়ে সানডে চিজোবা লক্ষ্যে হেড নিলেও গোলকিপার আনিসুর রহমান জিকো বাঁ দিকে ঝাঁপিয়ে গোল হতে দেননি।

বিরতির পর বসুন্ধরা দেখেশুনে খেলতে থাকে। তেমন কোনও সুযোগ সৃষ্টি করতে পারেনি তারা। তবে ৭৬ মিনিটে দুর্ভাগ্য। মিগেলের ফ্রি কিক ক্রসবারে লেগে প্রতিহত হলে গোল পাওয়া হয়নি। রহমতগঞ্জও একাধিবার প্রতিপক্ষের সীমানায় গোল শোধের চেষ্টা চালিয়েছে। কিন্তু সফল হতে পারেনি।

বাংলাদেশ সময় : ১৮৩৫, জুন ২১, ২০২২
এআর/এমএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।