ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ফুটবল

যেভাবেই হোক নেইমারকে দলে চান পিএসজির নতুন কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
যেভাবেই হোক নেইমারকে দলে চান পিএসজির নতুন কোচ

কয়েকদিন ধরেই গুঞ্জন চলছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছাড়তে পারেন নেইমার। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে ছাড়ার ইঙ্গিতও দিয়েছে ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি।

কিন্তু ক্লাবে নতুন যুক্ত হওয়া কোচ ক্রিস্তফ গালতিয়ের বলছেন ভিন্ন কথা। নেইমারকেই খুব করেই দলে চান তিনি।

মঙ্গলবার (৫ জুলাই) মাওরিসিও পচেত্তিনোকে বিদায় করে গালতিয়েরকে কোচের আসনে বসায় পিএসজি। ক্লাবের হয়ে দায়িত্ব হাতে পেয়েই তিনি নেইমারের ব্যাপারে আগ্রহের কথা জানান। নতুন এই কোচ পরিস্কার কর জানিয়ে দিলেন, পিএসজিতেই থাকছেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

গালতিয়ের বলেন, ‘সে (নেইমার) বিশ্বের সেরা খেলেয়ারদের একজন। কোন কোচ তাকে নিজের দলে না চাইবে?’

বার্সেলোনা থেকে রেকর্ড পরিমাণ ট্রান্সফার ফি’তে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার জুনিয়র। কিন্তু নামের পাশে যোগ করতে পারেননি উল্লেখযোগ্য কিছুই। নিজের ব্যালেন্স ঠিকমতো ধরে রাখতে না পারাই সমর্থকরা আস্থা হারায় তার উপর। পিএসজির নতুন কোচেরও চাওয়া নিজের সেরাটুকু দিয়ে দলের সঙ্গেই যেন থাকে নেইমার।

তিনি বলেন, ‘অবশ্যই আপনার ব্যালেন্স থাকা প্রয়োজন। তার (নেইমার) থেকে কি চাই, সে ব্যাপারে আমি নিশ্চিত। আর আমি নিশ্চিত, সে আমাদের সঙ্গেই থাকবে। কারণ আমরা সেরাদেরকেই দলে চাই। ’

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ইউরোতে কাতালানদের বিদায় বলে পিএসজিতে পাড়ি দেন নেইমার। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত খেলেছেন ১৪৪টি ম্যাচ। গোল করেছেন ১০০টি এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন ৬০টি। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে ১৩ গোলের পাশাপাশি নেইমার করেছেন ৮টি অ্যাসিস্টও।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa