ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

পাতানো খেলার অভিযোগে শাস্তি হতে পারে পেশাদার লিগের আরেক ক্লাবের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
পাতানো খেলার অভিযোগে শাস্তি হতে পারে পেশাদার লিগের আরেক ক্লাবের

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের পরই অভিযোগ উঠেছিল পাতানো খেলার। এর ধারাবাহিকতায় ফর্টিস স্পোর্টস ক্লাবকে চ্যাম্পিয়ন শিরোপা দেয়া হলেও রানার্স আপ দল ঘোষনা করা হয়নি।

পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানের রয়েছে আজমপুর স্পোর্টস ক্লাব। তাদের বিপক্ষে রয়েছে ম্যাচ পাতানোর অভিযোগ। আরামবাগের পর আবারও হয়তো নিষিদ্ধ হতে চলেছে কোনও পেশাদার ফুটবল ক্লাব। কারণ চ্যাম্পিয়নশিপ লিগ ফুটবলে পাতানো খেলার প্রমাণ পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পাতানো ম্যাচ শনাক্তকরণ কমিটি। তারা দোষীদের চিহ্নিত করে এরই মধ্যে ফেডারেশনে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে।

চ্যাম্পিয়ন দলকে ট্রফি প্রদান অনুষ্ঠানে প্রফেশনাল ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী বলেছিলেন, ‘পাতানো খেলার অভিযোগ তদন্ত চলছে। যে কারণে আমরা রানার্সআপ দল ঘোষণা করছি না। ’

বাফুফের পাতানো ম্যাচ শনাক্তকরণ কমিটির প্রধান হুমায়ুন খালিদ বলেন, ‘গত সপ্তাহেই আমরা তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। আমরা ফুটবলার, কর্মকর্তা এবং ক্লাবের ত্রুটি খুঁজে পেয়েছি এ ক্ষেত্রে। নির্দিষ্ট ম্যাচ উল্লেখ করেই জড়িতদের চিহ্নিত করা হয়েছে। এটুকুই আমাদের কাজ। তারা এখন কী রকম শাস্তির আওতায় আসবে সেই সিদ্ধান্ত নেবে ফুটবল ফেডারেশন’।

রিপোর্ট প্রাপ্তির কথা জানিয়েছেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদীও, ‘কমিটির রিপোর্ট আমরা পেয়েছি। আমরা বলতে, এটা এখন আবার ডিসিপ্লিনারি কমিটির কাছে পাঠানো হয়েছে। তারাই বিষয়টি চুলচেরা পর্যালোচনা করে আমাদের কাছে সুপারিশ পাঠাবে। এরপর নির্বাহী কমিটির অনুমোদন নিয়েই আমরা সিদ্ধান্তটা জানাব। ’

এর আগে স্পট ফিক্সিং ও অনলাইন বেটিংয়ের প্রমাণিত হওয়ায় এর আগে আরামবাগ ক্রীড়া সংঘকে প্রিমিয়ার লিগ থেকে প্রথম বিভাগে নামিয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়েছে কয়েকজন কর্মকর্তা ও ফুটবলারকে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa