ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

ফুটবল

লেভা-পেদ্রিদের গোল উৎসবের পর আলভেসকে সম্মান জানালো বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
লেভা-পেদ্রিদের গোল উৎসবের পর আলভেসকে সম্মান জানালো বার্সা

মৌসুম শুরুর আগে হুয়ান গাম্পার ট্রফি নামের প্রীতি ম্যাচ খেলে বার্সেলোনা। তবে এবারের ম্যাচটি বার্সেলোনা সমর্থকদের কাছে আলাদা গুরুত্ব পেয়েছে।

কারণ রবার্ট লেভানডফস্কির নেতৃত্বে কাতালান জায়ান্টদের আক্রমণভাগ পূর্ণতা পেল কিনা- তা দেখার অপেক্ষায় ছিলেন তারা। অন্যদিকে এই ম্যাচ দিয়ে ক্লাবের কিংবদন্তি দানি আলভেসকে বিদায়ী সম্মান জানালো ক্যাম্প ন্যু।

পিউমাস ইউএনএএমের বিপক্ষে ম্যাচটিতে সমর্থকদের তৃপ্তির ঢেকুর তোলার সুযোগ করে দিয়েছেন বার্সার লেভা-পেদ্রিরা। কারণ মেক্সিকান লিগের জায়ান্টদের বিপক্ষে ৬-০ গোলের বিশাল জয় তুলে নিয়েছে জাভি হার্নান্দেস। প্রথমার্ধের পুরোটা খেলে সমর্থকদের মন কেড়ে নিয়েছেন বায়ার্ন মিউনিখ ছেড়ে আসা এই বার্সা স্ট্রাইকার। লেভা ম্যাচে এক গোল করার পাশাপাশি দুইটি গোলে সহায়তা করেছেন। এছাড়া একটি করে গোল পেয়েছেন উসমান দেম্বেলে, পিয়েরে-এমেরিক অবামেয়াং ও ফ্রেঙ্কি ডি ইয়ং। জোড়া গোল করেছেন পেদ্রি।

ম্যাচটি আলভেসের জন্যও ছিল বিশেষ। কারণ এই গ্রীষ্মে দ্বিতীয়বারের মতো ক্যাম্প ন্যু ছাড়লেও তাকে আনুষ্ঠানিক বিদায় দেওয়া হয়নি। এই ম্যাচ দিয়ে সেটাও সেরে ফেললো বার্সা। ছয় মাসের দ্বিতীয় মেয়াদ শেষ হওয়ার পরও বার্সায় থেকে যেতে চেয়েছিলেন ব্রাজিলিয়ান রাইট-ব্যাক। কিন্তু ক্লাবের অনিচ্ছায় শেষ পর্যন্ত মেক্সিকোয় পাড়ি জমান তিনি। পুমাসের সঙ্গে তার চুক্তির মেয়াদ এক বছর।

ম্যাচ শেষে বার্সায় দীর্ঘদিনের সফল ক্যারিয়ারের জন্য আলভেসকে ধন্যবাদ জানানো হয়। কাতালান ক্লাবটির জার্সিতে তিনি ছয়টি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়নস ট্রফি জেতার স্বাদ পেয়েছিলেন। গাম্পার ট্রফির ম্যাচটির কিক-অফের বাঁশি বাজার ঠিক আগে আলভেসের হাতে ৪৩১ লেখা জার্সি উপহার হিসেবে তুলে দেওয়া হয়। ক্লাবটির হয়ে এই সংখ্যক ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা তার হাতে স্মারক হিসেবে একটি সিলভার প্লেট তুলে দেন। ম্যাচ শেষে তাকে ঘিরে উৎসবও করেন বার্সার খেলোয়াড়রা। পরে সমর্থকদের উদ্দেশে আবেগঘন বার্তাও দেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa