ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

স্বাস্থ্য

মিটফোর্ড হাসপাতাল থেকে ২৪০টি ডায়ালাইজার উধাও

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
মিটফোর্ড হাসপাতাল থেকে ২৪০টি ডায়ালাইজার উধাও

ঢাকা: রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালের ডায়ালাই‌সিস স্টোর থে‌কে কিডনি রোগীদের জন‌্য সরবরাহকৃত ১০ কার্টন হেমোডায়ালাইজার উধাও হয়ে গেছে।  

গতকাল সোমবার (১৮ এপ্রিল) সকালে মেশিনগুলো উধাও হওয়ার বিষয়‌টি সামনে এলে এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

পাশাপাশি নিরাপত্তার দা‌য়িত্বে থাকা আনসার সদস‌্যদের কর্মকাণ্ড নিয়েও প্রশ্ন উঠেছে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ থানায় অভিযোগ ও নিজস্ব তদন্ত ক‌মি‌টি গঠন করেছে।

হাসপাতাল সূত্র জানায়, ২ নম্বর ভবনের ৫ম তলায় ডায়ালাইসিস বিভাগের স্টোর থেকে গত রোববার (১৭ই এ‌প্রিল) রাতের কোন এক সময় ২৪০টি বা ১০ কার্টন ‌হেমোডায়ালাইজার মে‌শিন চুরি হয়েছে বলে কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ করা হয়। এতে বলা হয়েছে যে, ১৭ এপ্রিল বিকেল সাড়ে তিনটায় ডায়ালাইসিস স্টোর রুমে তালা দিয়ে তি‌নি বাসায় যান। পরের দিন ১৮ এপ্রিল সোমবার সকালে এসে স্টোর খুলে দেখেন হেমোডায়ালাইজারের ২০টি কার্টন ফাঁকা, ছিঁড়া এবং স্টোর সংলগ্ন গ্রিল কাটা। পরে গণনা করে দেখেন ২৪০টি হেমোডায়ালাইজার খোয়া গেছে। খোয়া যাওয়া পণ্যের মূল্য প্রায় ১ লাখ ৭০ হাজার টাকা।  

হাসপাতাল‌টির নিরাপত্তার দা‌য়িত্বে ৯০ জন আনসার সদস‌্য নি‌য়ো‌জিত থাকলেও বিভিন্ন সময়ে এমন চুরির ঘটনা জনমনে নেতিবাচক প্রশ্ন দেখে দিয়েছে।

এ বিষয়ে ডিএমপি কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছেন ওই ওয়ার্ডের‌ দায়িত্বরত মাস্টার আবদুর রাজ্জাক। এছাড়া হাসপাতাল পরিচালকের নির্দেশে নেফ্রোলজি বিভাগের প্রধান ডাক্তার শাহ‌রিয়ার ওয়াহিদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। ক‌মি‌টিকে আগ‌ামী ২৪ ঘণ্টার ভেতর তদন্ত প্রতি‌বেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী রশীদ -উন-নবী বাংলানিউজকে ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে বলেন, এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। তাছাড়া তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa