ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ২৮ রোগীর ছানি অপারেশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, মে ১৯, ২০২২
বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ২৮ রোগীর ছানি অপারেশন ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে গরীব-দুস্থ ২৮ জন রোগীর বিনামূল্যে চোখের ছানি ও নেত্রনালী অপারেশন করা হয়েছে। হাসপাতালের প্রফেসর ডা. মৌটুসী ইসলামের তত্ত্বাবধানে এ অপারেশন করা হয়।

বৃহস্পতিবার (১৯ মে) বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন ও রোটারি ক্লাব অব বারিধারা সানরাইজের যৌথ উদ্যোগে দিনব্যাপী এ ফ্রি ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রফেসর ডা. মৌটুসী ইসলামের তত্ত্বাবধানে সার্জারিতে আরও অংশ নেন ডা. রুবিনা আক্তার।

বৃহস্পতিবার (১৯ মে) মোট ২৮ জন রোগীর মধ্যে ১৬ জন পুরুষ এবং ১২ জন নারী রোগীর অপারেশন করা হচ্ছে। এর মধ্যে ২৭ জনের ছানি ও ১ জনের নেত্রনালী অপারেশন করা হবে।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ম্যানেজার এইচআর অ্যাডমিনিস্ট্রেশনের মোহাম্মদ আহসান হাবীব বলেন, গরীব-দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে আগের থেকেই এ প্রক্রিয়া চলমান রয়েছে। সারাদেশে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পের মাধ্যমে ১২শ’র বেশি রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

এ ক্যাম্পটি চলতি বছরের ২৫ মার্চ খন্দকার ফজলুল হক ডিগ্রি কলেজ, বেঙ্গুলা গোপালপুর টাঙ্গাইলে অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সেখানকার ২৮ জন রোগীর এ অপারেশন করা হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসএমএকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।