ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আরও একটি ‘রহস্যময় বস্তু’ ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
আরও একটি ‘রহস্যময় বস্তু’  ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

আকাশে উড়তে থাকা আরও একটি ‘রহস্যজনক বস্তু’  ভূপাতিত করেছে মার্কিন যুদ্ধবিমান। স্থানীয় সময় রোববার (১২ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্র-কানাডার সীমান্তবর্তী লেক হিউরন এলাকায় এটি ভূপাতিত করা হয়।

গত কয়েকদিনে এ নিয়ে মোট চারটি উড়ন্ত বস্তু ভূপাতিত করল মার্কিন যুদ্ধবিমান।

গতকালের ওই বস্তুর বিষয়ে মিশিগান অঙ্গরাজ্যের প্রতিনিধি এলিসা স্লটকিন বলেন, ‘মার্কিন বিমান বাহিনী ও ন্যাশনাল গার্ডের পাইলটরা বস্তুটিকে ভূপাতিত করেছে। ’

তবে বস্তুটি সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছুই জানায়নি মার্কিন প্রতিরক্ষা দপ্তর।

ফেব্রুয়ারির শুরুর দিকে মার্কিন আকাশে চীনের নজরদারি বেলুনের খোঁজ মেলে। তারপরই যুক্তরাষ্ট্র জানিয়েছিল, এটি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, এটি চীনের বড় কর্মযজ্ঞের একটি অংশ।

তবে যুক্তরাষ্ট্রের এই দাবি অস্বীকার করে চীন। বেইজিং জানিয়েছে, প্রথম বেলুনটি তাদের এবং সেটি আবহাওয়া পর্যবেক্ষণের কাজে ব্যবহৃত হয়েছিল। ওই বেলুন নিয়ন্ত্রণ হারিয়ে মার্কিন আকাশসীমায় প্রবেশ করেছিল।

চীনের গোয়েন্দা বেলুন শনাক্ত এবং তা ধ্বংস করা নিয়ে চলমান উত্তেজনার মধ্যেই সর্বশেষ কানাডার আকাশে ‘রহস্যজনক বস্তু’র দেখা পাওয়া যায়। পরে যুদ্ধবিমান দিয়ে সেটি ধ্বংস করা হয়।

যদিও রহস্যজনক বস্তুটি কী ছিল, তা নিশ্চিত করে জানাতে পারেননি প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।