ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সুদানে নতুন করে ২৪ ঘণ্টার অস্ত্রবিরতির ঘোষণা আরএসএফের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
সুদানে নতুন করে ২৪ ঘণ্টার অস্ত্রবিরতির ঘোষণা আরএসএফের

সুদানে সেনাবাহিনীর সঙ্গে লড়াইরত আধা সামরিক বাহিনী র‍্যাপিড সাপোর্ট ফোর্স (আরএসএফের) অস্ত্রবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে। এক টুইটে আরএসএফ এ কথা জানায়।

অস্ত্রবিরতি শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়।  

আরবি ভাষায় এক টুইটে আরএসএফ বলে যে, পূর্ণ অস্ত্রবিরতির ক্ষেত্রে আমরা পূর্ণ প্রতিশ্রুতি নিশ্চিত করছি। আমরা আশা করি অন্য পক্ষও ঘোষিত সময় অনুযায়ী অস্ত্রবিরতি মেনে চলবে।  

এটি এখনও জানা যায়নি যে, সেনাবাহিনী এই অস্ত্রবিরতিতে সম্মত হয়েছে কি না। এর আগে মঙ্গলবার দুই পক্ষ বলেছিল যে তারা ২৪ ঘণ্টার অস্ত্রবিরতি মেনে চলবে।

সন্ধ্যা ৬টা অর্থাৎ মুসলমানদের রোজা ভাঙার ঠিক আগে থেকে মঙ্গলবারের অস্ত্রবিরতি শুরু হয়। কিন্তু এই অস্ত্রবিরতির মধ্যেই তীব্র লড়াই চলেছে। বিশেষ করে শহরের কেন্দ্রের দিকে সেনা সদরদপ্তরের আশপাশে এই লড়াই চলে।  

শেষ খবর পাওয়া পর্যন্ত সুদানে চলমান সংঘাতে অন্তত ২৭০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই হাজার ৬০০ জন। সুদানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এই খবর দিয়েছে সুদানের স্বাস্থ্য মন্ত্রণালয়।  

গেল শনিবার সকাল থেকে সুদানের রাজধানীতে দুই পক্ষের মধ্যে সংঘাত শুরু হয়।  

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।