ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সৌদি আরবে এক সপ্তাহে অবৈধ ১০ হাজার ৬০৬ জন গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
সৌদি আরবে এক সপ্তাহে অবৈধ ১০ হাজার ৬০৬ জন গ্রেপ্তার

সৌদি আরবে বসবাস, কাজ ও সীমান্ত নিরাপত্তা আইন ভাঙার দায়ে এক সপ্তাহে ১০ হাজার ৬০৬ জন গ্রেপ্তার হয়েছেন। এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

খবর আরব নিউজ।  

এপ্রিলের ২০ তারিখ থেকে ২৬ তারিখ পর্যন্ত ৫ হাজার ৬২০ জন গ্রেপ্তার হয়েছেন বসবাস সংক্রান্ত আইন না মানার দায়ে। আর ৩ হাজার ৮২৫ জন গ্রেপ্তার হয়েছেন অবৈধভাবে সীমান্ত পারাপারের চেষ্টার দায়ে। পাশাপাশি ১ হাজার ১৬১ জন গ্রেপ্তার হয়েছেন শ্রম-সংক্রান্ত ইস্যুতে।

প্রতিবেদনে দেখা যায়, গ্রেপ্তার ১ হাজার ৮৭ জন রাজ্যে অবৈধভাবে প্রবেশ করতে চেয়েছিলেন। এর মধ্যে ২৫ ভাগ ইয়েমেনের, ৭৪ ভাগ ইথিওপিয়ার এবং বাকি ১ একভাগ অন্যান্য দেশের নাগরিক।  

২৯ জন ধরা পড়েন সৌদি আরব থেকে অন্য দেশে প্রবেশের সময়। তাদের পরিবহন এবং আইন লঙ্ঘনকারীদের আশ্রয় দেওয়ার সঙ্গে জড়িত থাকার দায়ে গ্রেপ্তার হয়েছেন ১০ জন।  
 
সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, রাজ্যে অবৈধভাবে প্রবেশের সুযোগ করে দেওয়া, পরিবহন আশ্রয় দেওয়ার সঙ্গে যুক্ত ব্যক্তিদের সর্বোচ্চ ১৫ বছরের সাজা, ২ লাখ ৬০ হাজার ডলার জরিমানা, কিংবা যানবাহন ও সম্পত্তি বাজেয়াপ্ত করার মতো শাস্তি পেতে হতে পারে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।