ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

৬ মাসে দুবাইয়ে ১৭৬ বিলাসবহুল বাড়ি বিক্রি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
৬ মাসে দুবাইয়ে ১৭৬ বিলাসবহুল বাড়ি বিক্রি

২০২৩ সালের প্রথম ছয় মাসে দুবাইয়ে ১৭৬টি বিলাসবহুল বাড়ি বিক্রি হয়েছে। এসব বাড়ির একেকটির দাম এক কোটি ডলারের বেশি।

নাইট ফ্রাঙ্কের সাম্প্রতিক বিশ্লেষণ বলছে, পাম জুমেইরাহ ও এমিরেটস হিলসের মতো প্রধান প্রধান এলাকাগুলোতে বাড়ি বিক্রি বেশি হয়। এই বছর কোটি ডলারের বেশি দামে বিক্রি হওয়া বাড়িগুলোর মধ্যে ৬৩ শতাংশই এখানকার। এই অঞ্চলে বাড়ির গড় বিক্রয়মূল্য প্রায় ১ কোটি ৬৫ লাখ ডলার।

মিডল ইস্ট রিসার্চের প্রধান-অংশীদার ফয়সাল দুররানি বলেন, ২০২২ সালে কোটি ডলারের বেশি দামের যত বাড়ি বিক্রি হয়, তার ৭৯ শতাংশ চলতি বছরের প্রথম ছয় মাসেই হয়ে পূরণ হয়ে গেছে। দুবাইয়ের বাড়িগুলোর প্রতি বর্গফুট ১ হাজার ৮০০ ডলারে বিক্রি হচ্ছে।

বিলাসবহুল বাড়ি বিক্রি পরিমাণ বেড়ে যাওয়ায় দুবাইয়ে সম্পত্তির দামেও উল্লেখযোগ্য প্রভাব পড়ছে। ২০২৩ সালের জুন মাস পর্যন্ত অ্যাপার্টমেন্টের দাম বেড়েছে ১৫ শতাংশ, বাগানবাড়ির দাম বেড়েছে ৪৬ শতাংশ।

নাইট ফ্রাঙ্ক ক্রেতাদের ধরন ও পছন্দের ক্ষেত্রে বৈচিত্র্যের বিষয়টি তুলে ধরেছে।  দুবাইয়ের রেসিডেন্সিয়াল ল্যান্ডস্কেপে অন্যতম প্রধান আন্তর্জাতিক ক্রেতা হিসেবে চীনাদের নাম আবারও দ্রুতগতিতে উঠে আসছে।

প্রাইম রেসিডেন্সিয়ালের প্রধান-অংশীদার অ্যান্ড্রু কামিন্স বলেন, পুরোনো বাড়ির বাজারে বিলাসবহুল বাড়ির বেশ চাহিদা, বিশেষ করে যেসব বাড়ি দ্রুত কেনা যায় এবং শক্তপোক্ত থাকে।  

সূত্র: গালফ নিউজ

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।