ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ, গাজা না ছাড়ার ঘোষণা হামাসের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
ইসরায়েলের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ, গাজা না ছাড়ার ঘোষণা হামাসের

গাজায় ইসরায়েলের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ এনেছেন হামাসের প্রধান ইসমাইল হানিয়া।  

শনিবার এক ভাষণে তিনি বলেন, যুক্তরাষ্ট্র সরকার ও ইউরোপের কয়েকটি দেশকে সঙ্গে নিয়ে আমাদের শত্রু (ইসরায়েল) এসব (গণহত্যা) চালাচ্ছে।

এ সময় গাজার বাসিন্দাদের উত্তরাঞ্চল ছেড়ে দক্ষিণে চলে যাওয়ার ইসরায়েলি নির্দেশ বাসিন্দারা মানছেন না বলে দাবি করেন তিনি।

এই হামাস নেতা দাবি করেন, ইসরায়েল সব সময় সাধারণ মানুষকে নিশানা করলেও হামাস একটি স্বাধীনতা আন্দোলনের নাম যারা নীতি মেনে চলে।

ইসমাইল হানিয়া বলেন, আমি গাজার মানুষকে সালাম জানাই, যারা প্রতিনিয়ত একটি ইহুদি রাষ্ট্রের পাশবিক নির্যাতন ও জুলুমের শিকার হচ্ছেন। তারা মাতৃভূমির কাছে প্রতিশ্রুতিবদ্ধ।

ইসরায়েলের সময়সীমা বেঁধে দেওয়ার বিষয়টি উল্লেখ করে হামাসপ্রধান বলেন, গাজার মানুষ তাদের নিজের ভূখণ্ডেই আছেন। তারা কখনো গাজা ছেড়ে পালিয়ে যাবেন না।

হানিয়া বলেন, আমাদের বাস্তুচ্যুত লোকেরা তাদের বাড়িতে ফিরে না আসা পর্যন্ত, আমাদের বন্দী ও পবিত্র স্থানগুলোকে মুক্ত করা এবং আমাদের রাষ্ট্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত, আমরা সংগ্রাম চালিয়ে যাব।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।