ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

জামিন পেলেন কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মে ১০, ২০২৪
জামিন পেলেন কেজরিওয়াল

ভারতের শীর্ষ আদালত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে। দুর্নীতি মামলায় গ্রেপ্তারের এক মাসেরও বেশি সময় পর তিনি জামিন পেলেন।

খবর বিবিসির।

আদালত বলছে, এ জামিন ১ জুন পর্যন্ত প্রযোজ্য। এরপর তাকে কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে।

দিল্লিতে মদের দোকানের লাইসেন্স দেওয়ার নীতি বদল করে মদ ব্যবসায়ীদের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে মার্চে গ্রেপ্তার হন কেজরিওয়াল।  

তবে তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন এবং এ গ্রেপ্তারকে অবৈধ বলে উল্লেখ করেন।  

দিল্লি হাইকোর্ট গেল মাসে জামিন দিতে অস্বীকৃতি জানানোয় মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জোরালোভাবে তার জামিনের বিরোধিতা করে।

শুক্রবার বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চ বলেছে, কেজরিওয়ালকে ২ জুন আত্মসমর্পণ করতে হবে। ভারতে ৪ জুন লোকসভা নির্বাচনের ফল ঘোষণা করা হবে।  

আদালত বলেছে, মুক্তি পেলেই কেজরিওয়ালকে নির্বাচনের প্রচারের অনুমতি দেওয়া হবে, তবে ওই সময়ে তিনি দাপ্তরিক কার্যক্রম চালাতে পারবেন না।  

আম আদমি পার্টির (এএপি) সদস্য কেজরিওয়াল ২১ মার্চ গ্রেপ্তার হন। এর কদিন আগেই ভারতের লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। একই মামলায় এর আগে এএপির আরও দুজন গ্রেপ্তার হন। তিনি হলেন গ্রেপ্তার তৃতীয় ব্যক্তি।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মে ১০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।