ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কঙ্গোতে তেলবাহী ট্যাঙ্কলরি বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৩০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, জুলাই ৪, ২০১০
কঙ্গোতে তেলবাহী ট্যাঙ্কলরি বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৩০

সাঙ্গে: ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে গত শুক্রবার একটি তেলবাহী ট্যাঙ্কলরি বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২শ’ ৩০ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির পূর্বাঞ্চলের সাঙ্গে গ্রামে এ দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনার পর সাঙ্গে গ্রামের অধিকাংশ খড়ের তৈরি বাড়িতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় সরকার মুখপাত্র ভিনসেন্ট কাবাঙ্গা বার্তা সংস্থা এএফপিকে বলেন, “তানজানিয়া থেকে আসা একটি তেলবাহী ট্যাঙ্কলরি সাঙ্গা গ্রামে উল্টে যায়। এসময় সারা গ্রামে তেল ছড়িয়ে পড়ে এবং লরিটি বিস্ফোরিত হয়ে চতুর্দিকে আগুন ছড়িয়ে পরে। ”

সাঙ্গে গ্রামের শিক্ষক টন্ডো শাহিজিরা (২৮) বলেন, “এসময় লোকজন দৌড়ে পালানোর চেষ্টা করে কিন্তু তারা আগুনে পুরে ছাই এ পরিণত হয়। ” উল্লেখ্য, বুরুন্ডি সীমান্তের কাছাকাছি এ গ্রামটি বুকাভুর শহরতলির সুধ-কিভুর ৭০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত।

সুধ-কিভু প্রদেশের গভর্ণর মার্চেলিন সিসাম্বো বলেন, “দুপুরের কাছাকছি আমরা যখন সাঙ্গেতে পৌঁছাই, নিহতের সংখ্যা তখনই ছিল ২শ ৩০ জন। আমরা উপস্থিত থাকাকালীন সময়ে আরও তিনটি মৃতদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে বর্তমানে নিহতের সংখ্যা ২শ’ ৩০ এরও বেশি এবং আহত ১শ’ পাঁচজন। ”

দুর্ঘটনার পর দেশটিতে নিযুক্ত জাতিসংঘের নিরাপত্তা বাহিনীর (মোনাক) হেলিকপ্টারে করে আহতদের বুকাভু ও উভিরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


উল্লেখ্য, ট্রাকটির মাত্রাতিরিক্ত গতিই এ দুর্ঘটনার জন্য দায়ী বলে বাকাভু’র এক পুলিশ কর্মকর্তা জানান।


বাংলাদেশ স্থানীয় সময়: ১৭৪০ ঘণ্টা, জুলাই ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।