ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

অশান্ত মালদ্বীপে শান্তি আলোচনার আহবান জানালেন জাতিসংঘ মহাসচিব

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০
অশান্ত মালদ্বীপে শান্তি আলোচনার আহবান জানালেন জাতিসংঘ মহাসচিব

জাতিসংঘ: মালদ্বীপে প্রতিদ্বন্দী রাজনৈতিক দলগুলির মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনা কমানো এবং শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে অচলাবস্থা অবসানের আহবান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি-মুন। স্পেন সফরকালে শুক্রবার তিনি এ আহবান জানান।


 
জাতিসংঘ মহাসচিবের প্রেস কার্যালয়ের প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, “মালদ্বীপে ক্রমবর্ধমান রাজনৈতিক উত্তেজনার কারণে চলতি সপ্তাহের সহিংস বিক্ষোভ নিয়ে মহাসচিব উদ্বিগ্ন। ”

তিনি সকল রাজনৈতিক দলগুলোর কাছে আবেদন জানান, “যারা সহিংসতা ও সংঘর্ষ সৃষ্টি করে তাদের প্রতিরোধ করুন এবং আলোচনার মাধ্যমে নিজেদের মধ্যকার বিভেদ দূর করুন। ” একইসঙ্গে আইনের শাসন প্রতিষ্ঠা, অধিকার রক্ষা ও সংবিধান সমুন্নত রাখতে দেশটির সরকার সহ সকল রাজনৈতিক দলের প্রতি আহবান জানান বান কি-মুন।

উল্লেখ্য, মালদ্বীপের প্রেসিডেন্ট মোহামেদ নাসীদ এবং দেশটির সংসদের নিয়ন্ত্রণে থাকা বিরোধী দলের মধ্যে ক্ষমতার দ্বন্দের জের ধরে সহিংস বিক্ষোভ শুরু হয়। চলতি সপ্তাহের প্রথম দিকে ঘটা এ বিক্ষোভের সময় অন্তত নয়জন পুলিশ কর্মকর্তাসহ ছয়জন বেসামরিক লোক আহত হয়েছেন বলে পুলিশ সূত্রে জানানো হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩১৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa