ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

হামলার শঙ্কা

নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ যুক্তরাষ্ট্রের ছবি: সংগৃহীত

ঢাকা: সন্ত্রাসী তৎপরতা বেড়ে যাওয়ায় বিশ্বব্যাপী ভ্রমণে নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে ছুটির দিনে “ব্যস্ত এলাকা এবং ভিড়” এড়িয়ে চলার নির্দেশনাও দেওয়া হয়।



মঙ্গলবার (২৪ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে দেশটির স্টেট ডিপার্টমেন্ট তাদের ওয়েব সাইটে তিন মাস অর্থাৎ আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সতর্ক থাকার পরামর্শ জানায়।

এতে মার্কিন নাগরিকদের গণপরিবহন ব্যবহার, নাট্যশালা এবং ক্রীড়া অনুষ্ঠানে যাওয়া থেকেও বিরত থাকার পরামর্শ দেওয়া হয়।

প্যারিসের বিভিন্ন জায়গায় এবং প্রতিবেশী রাষ্ট্র বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সন্ত্রাসীরা ১৩০ জনকে হত্যা করার ১০ দিন পরে মার্কিন কর্তৃপক্ষ এ সতর্কতা জারি করে।

বর্তমান তথ্য অনুযায়ী, আল-কায়েদা, বোকো হারাম এবং অন্যান্য সন্ত্রাসী দল বিভিন্ন অঞ্চলে হামলার পরিকল্পনা অব্যাহত রেখেছে। কোনো নির্দিষ্ট ভূখণ্ড নিয়ে তাদের পরিকল্পনা নয়, যেকোনো দেশেই এ হামলা চালানো হতে ‍পারে, উল্লেখ কর‍া হয় বিজ্ঞপ্তিতে।

পাশাপাশি মার্কিন নাগরিকদের সংবাদ মাধ্যমে চোখ রেখে চলাফেরা করতে, পরিবারের সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে এবং মার্কিন স্মার্ট ট্রাভেলার এনরোলমেন্ট প্রোগ্রামের আওতায় নাম নিবন্ধিত করতে বলা হয়।

বাংলাদেশ সময়: ০৬৪১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।