ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় অভিযান প্রশ্নে ব্রিটিশ পার্লামেন্টে ভোট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
সিরিয়ায় অভিযান প্রশ্নে ব্রিটিশ পার্লামেন্টে ভোট ছবি: সংগৃহীত

ঢাকা: সিরিয়ায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে বিমান হামলা পরিচালনা প্রশ্নে ব্রিটিশ পার্লামেন্টে ভোটাভুটিতে যাচ্ছেন সংসদ সদস্যরা।

বুধবার (০২ ডিসেম্বর) এ বিষয়ে বিতর্কের পর চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হতে পার্লামেন্ট সদস্যরা ভোট দেবেন বলে জানানো হয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যমগুলোর খবরে।



আইএসকে যুক্তরাজ্যের শত্রু  মন্তব্য করে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বলেছেন, এক বছরেরও বেশি সময় ধরে ইরাকে ব্রিটিশ যুদ্ধবিমানগুলো অভিযান পরিচালনা করছে। তিনি বিশ্বাস করেন, সিরিয়ায়ও এই বিমানগুলো পরিস্থিতি মোকাবেলা করতে পারবে।

এদিকে, লেবার নেতা জেরেমি করবিন অভিযানের বিরোধিতা করে বলেছেন, যুক্তরাজ্য ক্রমেই যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে। তবে এ ব্যাপারে মতামতের ক্ষেত্রে তিনি তার দলের সংসদ সদস্যদের দলীয় বাধ্যবাধকতা থেকে মুক্ত করে দিয়েছেন বলেও জানিয়েছেন।

প্রায় অর্ধশত লেবার সদস্য সরকারকে সমর্থন দেবেন। সেই সঙ্গে ডেমোক্রেটিক ইউনিনিস্ট পার্টি ও লিবারেল ডেমোক্রেটরাও সমর্থন জানাবেন বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।