ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

একী কাণ্ড!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
একী কাণ্ড!

ঢাকা: নানা কাজের চাপে মেজাজ বিগড়ে যেতেই পারে! তুমুল কাণ্ডও ঘটিয়ে ফেলেন কেউ কেউ। যা কখনও কখনও প্রেস্টিজ ইস্যু হয়ে দাঁড়ায়।



এমনই এক ঘটনা ঘটেছে ভারতের হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের একটি প্লেনে।

প্লেনের ক্রুদের সঙ্গে অশুভ আচরণের অভিযোগে ৭০ যাত্রীকে প্লেন থেকে নামিয়ে দিল দেশটির বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা ইন্ডিগো।

যদিও অভিযুক্ত যাত্রীরা দাবি করেছেন, ইন্ডিগোর কর্মীরাই তাদের চরম হেনস্থা করেছেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্থানীয় সংবাদমাধ্যমের খবরে এমনটাই জানা গেল।   চাঞ্চল্যকর ঘটনাটিকে ‘বিরল’ হিসেবেই উল্লেখ করেছে দেশটির সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, ২২ জানুয়ারি, শুক্রবার রাত সাড়ে ৮টায় ইন্ডিগোর হায়দ্রাবাদ থেকে রায়পুরগামী একটি ফ্লাইট থেকে অশুভ আচরণের জন্য ৭০ যাত্রীকে নামিয়ে দেওয়া হয়। হায়দ্রাবাদ থেকে এক সঙ্গে ওই দলটি রায়পুরে যাওয়ার টিকিট (গ্রুপ টিকিট) কেটেছিলেন।

তবে কী কারণে দল বেঁধে রায়পুরে যাওয়ার জন্য প্লেনে উঠেছিলেন যাত্রীরা তা জানানো হয়নি।  

রাজীব গান্ধী বিমানবন্দর পুলিশের পরিদর্শক টি সুধাকর জানান, প্লেন ছাড়ার কিছুক্ষণ আগে কেবিন ক্রু‘র সঙ্গে বাকবিতণ্ডা হয় যাত্রীদের কয়েকজন যাত্রীর। এক পর্যায়ে তা চরমে উঠলে গ্রাউন্ড স্টাফদের খবর দেন কেবিন ক্রুরা।

‘এরপরই ওই ৭০ যাত্রীকে প্লেন থেকে নামিয়ে দেয় ইন্ডিগো কর্তৃপক্ষ। ’

এ ঘটনায় ‘অপমানিত’ যাত্রীরা প্লেন কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় পাল্টা অভিযোগ করেছেন।

এদিকে এক বিবৃতিতে ইন্ডিগো বলছে, প্লেনের দরজা বন্ধ হওয়ার আগে যাত্রীদের সিটে বসার জন্য বারবার অনুরোধ জানান ক্রুরা। কিন্তু যাত্রীরা তাতে কর্ণপাত না করে উল্টো কেবিন ক্রু-দের গালিগালাজ করতে থাকেন।

আর এ জন্যই তাদের প্লেন থেকে নামিয়ে দেওয়া হয়। পরে এই ৭০ যাত্রী ছাড়াই হায়দ্রাবাদে রওনা দেয় ফ্লাইটটি।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।