ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের সমালোচনায় মূলধারার রিপাবলিকানরাই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, মার্চ ৩, ২০১৬
ট্রাম্পের সমালোচনায় মূলধারার রিপাবলিকানরাই

ঢাকা: দিন যত যাচ্ছে, আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতার দৌড়ে থাকা রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পের সম্ভাবনার দ্বার ততই খুলে যাচ্ছে। তবে এতে খুশি হওয়ার চেয়ে সমালোচনায় মুখর হচ্ছেন মূলধারার সিনিয়র রিপাবলিকান নেতারা।



‘সুপার টুইসডে’তে সাতটি রাজ্যে জয় পাওয়ার পর ট্রাম্প নিজেকে ‘ঐক্যবদ্ধকারী’ বলে ঘোষণা দিয়েছেন। কিন্তু মূলধারার সিনিয়র রিপাবলিকানদের আশঙ্কা, প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার টিকিট ট্রাম্প পেয়ে গেলেও তাতে জয়ের দেখা পাবেন না তিনি।

সাউথ ক্যারোলিনার সিনেটর লিন্ডসে গ্রাহাম সতর্ক করে দিয়ে বলেছেন, তৃণমূলের ভোটে প্রার্থিতার এ দৌড়ে উৎরে যেতে পারলেও মূল লড়াইয়ে মুখ থুবড়ে পড়বেন ডোনাল্ড ট্রাম্প।

অবসরপ্রাপ্ত নিউরোসার্জন বেন কার্সন প্রার্থিতার এ দৌড় থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ট্রাম্পকে তিনি কিছুতেই সমর্থন করবেন না।

সাবেক রিপাবলিকান নমিনি মিট রমনি বলেছেন, বৃহম্পতিবার (০৩ মার্চ) তিনি একটি বিবৃতি দেবেন, যাতে ট্রাম্পকে চ্যালেঞ্জ ছুড়ে দেবেন তিনি।

এছাড়া হাউজ স্পিকার পল রাইনও ট্রাম্পের বিরুদ্ধে কথা বলেছেন।

বিশ্লেষকরা বলছেন, আপাদমস্তক ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প অভিবাসী ইস্যুতে সবচেয়ে বেশি সমালোচিত হয়েছেন তার দলে।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।