ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইস্তাম্বুলে পুলিশকে লক্ষ্য করে ২ নারীর গুলি-গ্রেনেড

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মার্চ ৩, ২০১৬
ইস্তাম্বুলে পুলিশকে লক্ষ্য করে ২ নারীর গুলি-গ্রেনেড

ঢাকা: তুরস্কের ইস্তাম্বুলে একটি দাঙ্গা পুলিশ স্টেশনের বাইরে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করেছেন দুই নারী হামলাকারী। এ সময় একটি গ্রেনেডের বিস্ফোরণও ঘটানো হয় বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।



বৃহস্পতিবার (০৩ মার্চ) এ হামলার ঘটনা ঘটে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালিয়েছে। এতে এক হামলাকারী আহত হয়েছেন বলে মনে করা হচ্ছে।

খবরে জানানো হয়, হামলার পরপরই একটি যানে চড়ে নারী দু’জন ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পুলিশ স্টেশন থেকে কিছু দূরে একটি ভবনে আত্মগোপন করেছেন তারা। পুলিশ ওই ভবন ঘিরে ফেলেছে। হামলাকারীদের পাকড়াও করতে অভিযান পরিচালনার প্রস্তুতি চলছে।

সিসিটিভি ক্যামেরা ফুটেজে দেখা গেছে, পুলিশ স্টেশনে হামলার আগে ওই দুই নারী একটি পুলিশ বাসকে লক্ষ্য করে গুলিবর্ষণ করেন। এসময় তারা একটি গ্রেনেডও ছুড়ে মারেন।

এ হামলায় কোনো পুলিশ সদস্য বা বেসামরিক লোক হতাহত হননি বলে জানানো হয়েছে তুরস্কের রাষ্ট্রপরিচালিত সংবাদমাধ্যমে।

হামলার কারণ সম্পর্কে এখনও জানা যায়নি। কোনো সংগঠনও এর দায় স্বীকার করে নেয়নি। তবে তুর্কি কর্তৃপক্ষ ধারণা করছে, এ হামলার পেছনে কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) হাত থাকতে পারে। এর আগেও তারা এ ধরনের হামলা চালিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।