ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের জয়-পরাজয়, হিলারির তিন জয়

আর্ন্তাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৬
ট্রাম্পের জয়-পরাজয়, হিলারির তিন জয় ডোনাল্ড ট্রাম্প ও হিলারি ক্লিনটন

ঢাকা: দ্বিতীয় সুপার টুইসডেতে ওহাইও প্রাইমারিতে হেরেছেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এই রাজ্যে জয়ী হয়েছেন দলের অপর প্রার্থী জন কাশিক।

ওদিকে ফ্লোরিডায় জয়ী হয়েছেন ট্রাম্প। এই রাজ্যে ক্যাম্পেইন থেকে সরে দাঁড়িয়েছেন দলের অপর প্রার্থী মার্ক রুবিও। আর নর্থ ক্যারোলিনাতেও জয়ী হয়েছে ট্রাম্প।

এ থেকে যুক্তরাষ্ট্রের ২০১৬'র নির্বাচনে রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পের প্রার্থীতা আরও জোরালো হয়েছে। তবে ওহাইও’র পরাজয় তাকে কিছুটা ঝামেলায় ফেলেছে।

অন্যদিকে ফ্লোরিডা, ওহাইও এবং নর্থ ক্যারোলিনার তিন প্রাইমারিতে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিন্টন জয়ী হয়েছেন। এর মধ্য দিয়ে ডেমোক্র্যাট প্রার্থীতায় আরও শক্ত অবস্থানে এখন হিলারি ক্লিন্টন। মিসৌরি ও ইলিনইসে ডেমোক্র্যাট বার্নি স্যান্ডার্সের কিছুটা সম্ভাবনা থাকলেও সবমিলিয়ে হিলারিই এগিয়ে। ডেমোক্র্যাট প্রার্থীতার লড়াইয়ে হিলারির এ পর্যন্ত জয় হয়েছে ১৫টি রাজ্যে আর স্যান্ডার্সের জয় ৯টি রাজ্যে।

ফ্লোরিডায় রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প বিপুল বিজয় নিশ্চিত করেছেন, তাতে প্রার্থীতা থেকেই সরে দঁাড়ালেন মার্ক রুবিও। এতে ৯৯ ডেলিগেটের সমর্থন পুরোটাই ট্রাম্পের ঝুলিতে। মিসৌরি ও ইলিনয়িসেও ট্রাম্পই এগিয়ে। তবে ওহাইওতে তাকে এক হাত দেখিয়ে দিয়েছেন জন কাশিক। এই রাজে্যর গভর্নর কাশিক। তাতে অবশ্য প্রার্থীতার দৌড়ে তার অবস্থান শক্ত কিছু হলো না। কিন্তু ট্রাম্প কিছুটা ঝামেলায় পড়লেন। কারণ এই রাজ্যের ৬৬ ডেলিগেটের ভোট তার প্রার্থীতা সুনিশ্চিত করতে ভূমিকা রাখতে পারবে।

বাংলাদেশ সময়: ০৭০১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।