ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইংলাক সিনাওয়াত্রার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
ইংলাক সিনাওয়াত্রার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা  ইংলাক সিনাওয়াত্রা/ফাইল ফটো

ঢাকা: থাইল্যান্ডের ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির সর্বোচ্চ আদালত। দায়িত্ব অবহেলার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়। 

শুক্রবার (২৫ আগস্ট) দেশটির সুপ্রিম কোর্ট এ পরোয়ানা জারি করেন।  ওইদিন মামলার রায় দেওয়ার কথা থাকলেও অসুস্থতার কারণে ইংলাক আদালতে উপস্থিত হতে পারেননি।

 

হাজির না হওয়ার বিষয়ে ইংলাকের আইনজীবীরা তার অসুস্থতার কথা জানান আদালতকে। এ সময় আইনজীবীরা বলেন, কানের সমস্যায় ভুগছেন ইংলাক। তাই আদালতে হাজির হতে পারেননি। এ জন্য সময়ের আবেদন করছি।  

তবে এর স্বপক্ষে আদালতে কোনো ধরনের চিকিৎসার কাগজপত্র দেখাতে পারেননি আইনজীবীরা। তাদের ব্যাখ্যা খারিজ করে দিয়ে ইংলাকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।  

এদিকে দেশটির লাকসি জেলায় আদালতের সামনে হাজারো সমর্থক জড়ো হয়ে বিক্ষোভ করছেন। বৃহস্পতিবার সমর্থকদের ইংলাক বলেন, শুক্রবার তিনি বাড়িতেই থাকবেন, আদালতে যাবেন না।  

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।