ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরছেন মাহাথির 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরছেন মাহাথির  মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়ার ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে চিকিৎসাধীন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে হাসপাতাল থেকে বাড়ি ফেরার অনুমতি দিয়েছেন তার চিকিৎসকেরা।  

মাহাথির মোহাম্মদের দপ্তরের দেওয়া এক বিবৃতির বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে এ কথা জানানো হয়।

 

বিবৃতিতে বলা হয়, গত ০২ ফেব্রুয়ারি (বুধবার) হাসপাতাল থেকে বাড়ি ফেরার অনুমতি পেলেও ফিজিওথেরাপি এবং আরও চিকিৎসার জন্য তাকে আবারও হাসপাতালে যেতে হয়েছে। বাড়ি ফেরার অনুমতি মিললেও আপাতত দর্শনার্থীদের সঙ্গে দেখা করার অনুমতি নেই।  

এক ভিডিও বার্তায় মাহাথির জানান, সারাদিন বাড়িতে কাটানোর পর সন্ধ্যায় তিনি হাসপাতালে গেছেন। তাকে এখনো নির্দিষ্ট কিছু নিয়মের মধ্যে থাকতে হয়েছে।

মাহাথির বলেন, আমি সেরে উঠেছি, তবে পুরোপুরি সুস্থ নই।  

ভিডিওতে মাহাথিরকে খুবই ধীরে ধীরে হাঁটতে দেখা গেছে।

সর্বশেষ গত ২২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত ৯৬ বছর বয়সী মাহাথির মোহাম্মদকে মালয়েশিয়ার ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের কার্ডিয়াক কেয়ার ইউনিটে ভর্তি করা হয়।  


এর আগে, ০৭ জানুয়ারিও হাসপাতালে ভর্তি হয়েছিলেন দুই দশকের বেশি সময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী থাকা মাহাথির মোহাম্মদ। চিকিৎসা শেষে গত ১৩ জানুয়ারি হাসপাতাল থেকে ছাড়াও পেয়েছিলেন তিনি।  

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এমইউএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।