ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত সাংবাদিক হেদায়েতের জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত সাংবাদিক হেদায়েতের জামিন মুক্তির পর সহকর্মীদের সঙ্গে হেদায়েত হোসেন মোল্লা। ফাইল ফটো

খুলনা: ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃত ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি ও দৈনিক প্রবাহের সিটি এডিটর হেদায়েত হোসেন মোল্লার অন্তর্বর্তীকালীন জামিন পুলিশ প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরীর আদালতে হেদায়েতের স্থায়ী জামিন আবেদন করেন তার আইনজীবীরা। পরে বিচারক হেদায়েতের জামিনের সময় পুলিশ প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত বাড়ান।

মামলায় হেদায়েতের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাসুম বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় ১ জানুয়ারি বিকেলে খুলনার গল্লামারী এলাকা থেকে হেদায়েতকে গ্রেফতার করা হয়। ২ জানুয়ারি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক নয়ন বিশ্বাস তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। ৩ জানুয়ারি সন্ধ্যায় খুলনা জেলা কারাগার থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত অর্ন্তবর্তীকালীন জামিনে মুক্তি লাভ করেন তিনি। এরপর ১৪ জানুয়ারি তার অন্তর্বর্তীকালীন জামিনের সময় ২৯ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়।

গত ৩০ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা তার কার্যালয়ে জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ওই ফলাফলে খুলনা-১ আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজারেরও বেশি ভোটগ্রহণ হয়েছে মর্মে বাংলা ট্রিবিউন ও দৈনিক মানবজমিন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাশীষ চৌধুরী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বটিয়াঘাটা থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় সাংবাদিক হেদায়েতকে গ্রেফতার করা হয়।  

এছাড়া মামলায় মানবজমিনের খুলনা স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামকেও আসামি করা হয়েছে। হাই কোর্টের বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের দ্বৈত বেঞ্চ ২১ জানুয়ারি রাশিদুলকে চার সপ্তাহের আগাম জামিন দেন।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
এমআরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।