ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

না.গঞ্জে রাজউকের অভিযানে ভাঙা হলো ৫ ভবনের বর্ধিতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
না.গঞ্জে রাজউকের অভিযানে ভাঙা হলো ৫ ভবনের বর্ধিতাংশ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বন্দরে রূপালী আবাসিক একালায় নকশা বহির্ভূত অনিয়মে ৫টি বহুতল ভবনের বর্ধিত অংশ ভেঙে দেওয়াসহ ভবন মালিকদের ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত বন্দর উপজেলার রূপালী আবাসিক এলাকায় উচ্ছেদ অভিযান চালায় রাজউক।

অভিযানে বন্দর রূপালী আবাসিক একালার মইনুল হকের মালিকানাধীন ১১ তলা নির্মানাধীন নজরুল টাওয়ার, তিন তলা ভবন মালিক মো. ইকবাল আব্দুল মতিন, চার তলা ভবন মালিক মো. আব্দুল কাইয়ুম, আট তলা ভবন মালিক মো. শাহীন, চার তলা ভবন মালিক মেহের আবজালের ভবনের বর্ধিত অংশ ভেঙে দেয়া হয়। এসময় ৫ ভবন মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
অভিযানে রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহিয়া খানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযানে বিপুল পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী, পুলিশ উপস্থিত ছিলেন।

রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহিয়া খান জানান, নকশাবহির্ভূত ভবন নির্মাণ, সড়কের জমি দখল করে ভবন নির্মাণ করা এবং বিধি নিষেধ অমান্য করার বিষয়টি রাজউকের নজরে এলে ভবন মালিকদের কয়েক দফায় নোটিশ দেওয়া হয়। কিন্তু তারা এর কোন জবাব না দিয়ে বিধিনিষেধ অমান্য করে ভবন নির্মাণ কাজ চালাচ্ছিল। পরে নিয়ম অনুযায়ী রাজউক উচ্ছেদ অভিযান চলিয়ে ভবনে বর্ধিত অংশ ভেঙে দেওয়া হয়। এসময় ৫টি বহুতল ভবনের মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

উচ্ছেদ অভিযানে এসময় রাজউকের অথরাইজ কর্মকর্তা শুভঙ্কর সুস্ময় রায়, ইমারত পরিদর্শক সোহেল রানা সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa