ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নয়াপল্টন আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
নয়াপল্টন আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে নয়াপল্টন এলাকা

ঢাকা: নয়াপল্টন এখন আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে। এই দিন পুলিশ-বিএনপি সংঘর্ষের পর নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত সড়ক বন্ধ করে দেওয়া হয়।

ফলে বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল এখনও বন্ধ আছে। পুলিশের ওপর হামলাকারীদের ধরতে বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ।  

বুধবার (৭ ডিসেম্বর) রাত ৮টার দিকে এ অভিযান শেষ হয়।  

অভিযান শেষে নয়াপল্টনের বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা প্রধান) মো. হারুন অর রশীদ বলেন, বিএনপির প্রধান কার্যালয় থেকে প্রায় ৩০০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। সেখান থেকে ১৫টি তাজা ককটেল উদ্ধার করা হয়। পুলিশ-বিএনপির নেতাকর্মীর সংঘর্ষে ৫০ জন পুলিশ আহত হয়েছে, তারা হাসপাতালে ভর্তি আছে।  

অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন বলেন, বিএনপি কার্যালয় থেকে ১৬০ বস্তা চাল, দুই লাখ টাকা উদ্ধার করা হয়। যাদের আটক করেছি তাদের বিষয়ে যাচাই বাছাই করা হবে৷ যদি কেউ নির্দোষ হয় তবে তাকে ছেড়ে দেওয়া হবে। যাদের নামে মামলা আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, বুধবার বিকেল ৩টার দিকে হঠাৎ করে সংঘর্ষ শুরু হয়। বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করতে থাকে। এ সময় থেকে নয়াপল্টন ও আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। নিরাপত্তার স্বার্থে বিকেল সাড়ে ৪টার দিকে নাইটিঙ্গেল মোড়ে ব্যারিয়ার দিয়ে সড়ক বন্ধ করে দেয় পুলিশ। বিকেলে নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে অভিযান শুরু করে পুলিশ।  

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এমএমআই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।