ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

খুলনায় ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
খুলনায় ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনা: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় ও জেলা কার্যালয়ের উদ্যোগে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) খুলনার রূপসা উপজেলার আলাইপুর বাজারে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণ করায় ভাই ভাই মিষ্টান্ন ভান্ডারকে চার হাজার টাকা, মেঘলা মিষ্টান্ন ভান্ডারকে পাঁচ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় জয়গুরু স্টোরকে দুই হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় জয় মা মিষ্টান্ন ভান্ডারকে দুই হাজার টাকা, মিথ্যা বিজ্ঞাপন দেওয়ায় (ভূয়া ডাক্তার) রানী মেডিকেল হলকে পাঁচ হাজার টাকা, পণ্যের মোড়কে বিক্রয় মূল্য লেখা না থাকায় দেবু কসমেটিকসকে তিন হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য ও নির্ধারিত দামের অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি করায় গোলাম রসুল স্টোরকে তিন হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় বেলায়েত ফার্মেসিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানকালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কাজ থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়ীদের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণের জন্য নিদের্শনা প্রদান করা হয় এবং জনসচেতনতা বৃদ্ধি করতে লিফলেট ও প্যামপ্লেট বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।