ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জমির ক্রেতা সেজে প্রতারণার অভিযোগে দম্পতি গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
জমির ক্রেতা সেজে প্রতারণার অভিযোগে দম্পতি গ্রেফতার

ঢাকা: রাজধানীর মিরপুরে জমি কেনার নামে প্রতারণার অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতাররা হলেন মো. আব্দুল হালিম (৪৫) ও তার স্ত্রী ইয়াসমিন আক্তার (৩২)।

অভিযোগ আছে, মানুষের সঙ্গে প্রতারণা করাই এ দম্পতির কাজ।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, ওই দম্পতি জমি কিনবে বলে বিক্রেতা বা ব্রোকারকে বাসায় ডেকে আনেন। এরপর জিম্মি করে মারধর করেন, প্রাণনাশের হুমকি দিয়ে সবকিছু হাতিয়ে নেন। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে মিরপুর পাইকপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, জমি কেনার কথা উল্লেখ করে বিল্লাল হোসেন নামে এক জমির ব্রোকারের কাছে যান আব্দুল হালিম। পরে তিনি জায়গা কিনবেন জানালে তাকে সিঙ্গাইর এলাকায় কৃষি জমি দেখান বিল্লাল। জমি দেখার পর হালিম জানান, জমি পছন্দ হয়েছে। মূল ক্রেতা ঢাকার মিরপুরে আছেন। তার সঙ্গে বসেই বাকি আনুষ্ঠানিকতা সারতে হবে। ফোনে একজন নারী ক্রেতার সঙ্গে কথাও বলেন বিল্লাল। কিন্তু ক্রেতারূপী সেই নারী ছিল হালিমের স্ত্রী ইয়াসমিন। ক্রেতা ভেবে বিল্লাল মিরপুর তার বাসায় আসেন। আসা মাত্রই সেখানে থাকা চারজন তাকে মারধর করে বেঁধে ফেলেন। পরে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে প্রথমে তার সঙ্গে থাকা সাড়ে সাত হাজার এবং পরে বাসায় ফোন দিয়ে বিকাশের মাধ্যমে আরও ৩৫ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয়।

পুলিশের এ কর্মকর্তা বলেন, গ্রেফতার এ দম্পতি এরআগে আরও একবার একইভাবে প্রতারণা করে গ্রেফতার হয়েছিলেন। বিস্তারিত আরও তদন্ত করে দেখা হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।