ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ছাদে ঘুরি উড়াতে গিয়ে বিদ্যুৎস্পষ্টে শিশুর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
ছাদে ঘুরি উড়াতে গিয়ে বিদ্যুৎস্পষ্টে শিশুর মৃত্যু

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় পাশের বাসার ভবনের ছাদে ঘুরি উড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. হোসেন নামের ছয় বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।  

পুলিশের ভাষ্য, অরক্ষিত ছাদ ও বাড়ি নির্মাণের সময় কোনো নিয়ম না মানায় এমন দুর্ঘটনার কারণ।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, সোমবার (২৭ মার্চ) সন্ধ্যায় আশুলিয়ার কুরগাঁও বেকারির গলি এলাকায় হাজী আনোয়ার হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত মো. হোসেন কুরগাঁও এলাকার মো. মিন্টুর ছেলে। সে তার পরিবারের সঙ্গে ভাড়া বাসায় বসবাস করতো।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন জানান, সোমবার বিকেলে পাশের বাসার ছাদে ঘুরি উড়াতে গিয়েছিল সে। এরপর ঘুরিটি ছাদঘেঁষা বিদ্যুৎ সঞ্চালন লাইনের তারে আটকে যায়। ঘুরিটি ছাড়াতে গিয়েই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ভবনের শিশুটি নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হয়।  

পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলে রাতে সেখানে তার মৃত্যু হয়। ময়নাতদন্ত শেষে তার পরিবারের কাছে মঙ্গলবার সকালে মরদেহ হস্তান্তর করা হয়।

তিনি আরও জানান, আনোয়ার হোসেন নামে বহুতল ভবনের মালিক ইমারত আইন না মেনে বাড়ি নির্মাণ করেছেন। বিদ্যুতের খুঁটিঘেষে ঝুঁকিপূর্ণভাবে বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। এমনকি পুরো ছাদটি অরক্ষিত ছিল। কোনো রেলিংও নির্মাণ করা ছিল না। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে। এ বিষয়ে আইনগত সিদ্ধান্ত প্রক্রিয়াধীন।

বাড়ির মালিক হাজী আনোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে ব্যস্ততার অজুহাত দেখিয়ে বলেন, যে ঘটনা ঘটেছে তা তো ফেসবুকেই দেওয়া আছে। আমাকে ফোন দেন কেন। আমি মসজিদ আছি পরে কথা বলবো।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসএফ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।