ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর দেওয়া ট্যাব পেল নাটোরের ১ হাজার ৩৮৬ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
প্রধানমন্ত্রীর দেওয়া ট্যাব পেল নাটোরের ১ হাজার ৩৮৬ শিক্ষার্থী

নাটোর: নাটোরের পাঁচ উপজেলার ২২৯টি মাধ্যমিক ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের এক হাজার ৩৮৬ জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেওয়া ট্যাবলেট (ট্যাব) বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) দুপুর ২টার দিকে পাঁচ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের উদ্যোগে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় এসব ট্যাব বিতরণ করা হয়।

মাধ্যমিক ও সমমানের বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করা ছয়জন করে শিক্ষার্থী এ উপহার পেয়েছে।

এর মধ্যে সদর উপজেলায় ৪৭টি প্রতিষ্ঠানের ২৯৪ জন, নলডাঙ্গা উপজেলায় ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৭৪ জন, সিংড়ায় ৫৩টি প্রতিষ্ঠানের ৩১৮ জন, বড়াইগ্রাম উপজেলায় ৫৩টি প্রতিষ্ঠানের ৩১৮ জন ও লালপুর উপজেলায় ৫৩টি প্রতিষ্ঠানের ৩১৮ জন শিক্ষার্থীকে এসব ট্যাব দেওয়া হয়।

সদর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সারমিনা সাত্তারের সভাপতিত্বে ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৯৪ ছাত্রছাত্রীর হাতে ট্যাব তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান।  

এসময় উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, উপজেলা পরিসংখ্যান কর্মকতা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

নলডাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউএনও রোজিনা আক্তার, উপজেলা পরিষদ প্যানেল-১ চেয়ারম্যান শিরিন আক্তার ও ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৭৪ জন শিক্ষার্থীর হাতে এসব ট্যাব তুলে দেন। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইদুর রহমান, একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আনসারীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

বড়াইগ্রাম উপজেলায় ৫৩টি প্রতিষ্ঠানের ২৮২ জন মেধাবী শিক্ষার্থীর হাতে ট্যাব তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও ইউএনও মোছা. মারিয়াম খাতুন। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

সিংড়া উপজেলায় ৫৩টি প্রতিষ্ঠানের ৩১৮ জন শিক্ষার্থীর হাতে ট্যাব তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক ও ইউএনও মাহামুদা খাতুন। এসময় উপজেলা শিক্ষা কর্মকর্তা, পরিসংখ্যান কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

লালপুর উপজেলায় নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুল মিলনায়তনে ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩১৮ জন শিক্ষার্থীর হাতে ট্যাব তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, ইউএনও শামীমা সুলতান ও জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক (ভারপ্রাপ্ত) কৃষ্ণপদ সূত্রধর। এসময় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াজেদ আলী মৃধা, একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলী, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সুশান্ত কুমার শীল, নর্থ বেঙ্গল সুগার মিলস হাইস্কুলের প্রধান শিক্ষক মো. গাওছুল আজমসহ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক, শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।