ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিমানবন্দরে প্রবাসীদের জানানো হচ্ছে ঈদ শুভেচ্ছা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
বিমানবন্দরে প্রবাসীদের জানানো হচ্ছে ঈদ শুভেচ্ছা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এভাবেই প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানানো হচ্ছে

ঢাকা: আর মাত্র দিন দুয়েক বাদেই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর। চাঁদ দেখার ওপর নির্ভর করে বাংলাদেশে আগামী ২২ বা ২৩ এপ্রিল উদযাপিত হবে পবিত্র ঈদ-উল-ফিতর।

এদিকে পরিবারে সঙ্গে ঈদ উদযাপনের জন্য দেশে আসছেন প্রবাসীরা। আর দেশে আসা এসব প্রবাসীকে বিমানবন্দরে শুভেচ্ছা জানিয়েছে সরকার।

বুধবার (১৯ এপ্রিল) বিকেল ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমন চিত্র দেখা যায়।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের তথ্যানুযায়ী পবিত্র ঈদ-উল-ফিতরকে ঘিরে গত ১৫ দিনে প্রায় ৯০ হাজার প্রবাসী বাংলাদেশি দেশে এসেছেন। আর তাদের বিমানবন্দরে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ সরকারের অধীনস্থ জনশক্তি কর্মস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড।

বুধবার বিকেল ৩টার দিকে প্রবাসীদের শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে যান জনশক্তি কর্মস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এবং ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় বিএমইটির মহাপরিচালক মো. শহীদুল আলমের নেতৃত্বে প্রবাসীদের ইফতার ও শুভেচ্ছাবার্তা সম্বলিত কার্ড উপহার দেওয়া হয়।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড সূত্র জানায়, পবিত্রপবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দিনে গড়ে ছয় হাজার প্রবাসী দেশে আসছেন। এ হিসাবে গত ১৫ দিনে প্রায় ৯০ হাজার প্রবাসী দেশে এসেছেন।

প্রবাসীদের এমন শুভেচ্ছা বার্তা বিতরণের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই শেয়ার করেছেন। সেই ছবিতে ‘ঈদে বাড়ি ফেরা অভিবাসী কর্মীদের শুভেচ্ছা’ শীর্ষক একটি ব্যানার নিয়ে বিমানবন্দরের ভেতরে প্রবাসীদের ইফতার সামগ্রী উপহার দিতে দেখা যায় সরকারি কর্মকর্তাদের।

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।