ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

গার্মেন্টসকর্মী কুইন হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
গার্মেন্টসকর্মী কুইন হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

ঢাকা: ঢাকার আশুলিয়ার এলাকায় প্রকাশ্য দিবালোকে কুপিয়ে গামেন্টসকর্মী কুইন আক্তার হত্যা মামলার প্রধান আসামি বাবুল হোসেন মণ্ডলকে (৩৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

শুক্রবার (২১ এপ্রিল) দিনগত রাতে ঢাকার মিরপুর-১ কোটবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান ঘটনার বিবরণে জানান, গ্রেপ্তার বাবুলের সঙ্গে ২০০৮ সালে ভিকটিম কুইন আক্তারের বিয়ে হয়। বৈবাহিক জীবনে তাদের ১০ বছরের একটি ছেলে সন্তানও রয়েছে। ২০১৪ সালে তারা স্বামী-স্ত্রী উভয়ই জীবিকার তাগিদে ঢাকায় আসেন এবং আশুলিয়ার একটি গার্মেন্টসে চাকুরি শুরু করেন।

প্রায় দুই বছর পর দাম্পত্য কলহের কারণে উভয়ই আলাদাভাবে বসবাস করতেন। এক পর্যায়ে বাবুল হোসেন অন্য এক গার্মেন্টসকর্মীকে বিয়ে করেন। বিষয়টি জানতে পেরে কুইন আক্তার তার স্বামী বাবুলের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।

বাবুল তার দ্বিতীয় স্ত্রীর সঙ্গে প্রায় চার বছর সংসার করার পরও পুনরায় কুইন আক্তারের সঙ্গে যোগাযোগ শুরু করেন। কিন্তু কুইন আক্তার সাড়া না দেওয়ায় বাবুল প্রচণ্ড ক্ষিপ্ত হয়।

পূর্বপরিকল্পনা অনুযায়ী গত ১৯ এপ্রিল সকালে কর্মস্থলে যাওয়ার পথে কুইন আক্তারকে পেছন থেকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় বাবুল। এতে কুইন আক্তার মারা যান।

এ ঘটনায় নিহতের বাবা একটি হত্যা মামলা দায়ের করলে র‌্যাব-৪ ছায়াতদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় মিরপুর থেকে বাবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

বাবুল নিহত কুইন আক্তারকে হত্যার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।