ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্বামীর কাছে পাঠানো টাকা ফেরত না পেয়ে প্রবাসী স্ত্রীর আত্মহত্যা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মে ১, ২০২৩
স্বামীর কাছে পাঠানো টাকা ফেরত না পেয়ে প্রবাসী স্ত্রীর আত্মহত্যা!

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় বিদেশ থেকে পাঠানো টাকা স্বামীর কাছ থেকে ফেরত না পেয়ে বিউটি আক্তার নামে (৪০) এক গৃহবধূ আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।  

রোববার (৩০ এপ্রিল) রাতে উপজেলার কাউলিবেড়া ইউনিয়নের মোটরা গ্রামে এ ঘটনা ঘটে।

 

নিহত বিউটি আক্তার মোটরা গ্রামের মোসলেম মাতুব্বরের মেয়ে। তিনি বাড়ির পাশে সানরাইজ কিন্ডারগার্টেন স্কুলের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বলে অভিযোগ নিহতের ছেলে জাহিদ শেখের।  

এলাকাবাসী সূত্রে জানা যায়, বিউটি আক্তারের প্রথমে সূর্যনগর এলাকার শাহজাহান নামে এক লোকের সঙ্গে বিয়ে হয়েছিল। সেই সংসারে দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। ছয় বছর আগে স্বামীর সঙ্গে তার ডিভোর্স হয়ে যায়। সন্তান তিনজন বিউটির কাছেই থাকে। বিউটি সন্তানদের ভরণপোষণের জন্য সৌদি আরবে যায় চাকরি করতে। সৌদি আরব থেকে দেশে এসে দুই বছর আগে তিনি পার্শ্ববর্তী সালথা উপজেলার লুৎফর নামে এক লোককে বিয়ে করেন। বিয়ের কিছুদিন পরে বিউটি আবার বিদেশ চলে যান।


বিদেশ যাওয়ার পর সমস্ত টাকা দ্বিতীয় স্বামী লুৎফরের কাছে পাঠাতেন। ছয় মাস আগে বিউটি দেশে এসে স্বামীর কাছে টাকা চাইলে লুৎফর টাকা দিতে টালবাহানা শুরু করেন। টাকা চাইলেই বিউটিকে মারধর করতেন। একপর্যায়ে অমানুষিক নির্যাতনে রোগে আক্রান্ত হয়ে পড়েন বিউটি।  

নিহত বিউটির ছেলে জাহিদ শেখ বলেন, আমার মা তার স্বামী লুৎফরের কাছে পাঠানো টাকা চাইলেই তিনি মারধর করতেন। শুধু মারধরই না টাকা চাইলে মাকে মেরে ফেলারও হুমকি দিতেন। সপ্তাহ খানেক আগেও মাকে মারধর করলে আমি ফরিদপুরে একটি হাসপাতালে ভর্তি করে সুস্থ করে বাড়ি এনেছি। তার মুখে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।  

লুৎফর ভাঙ্গায় তুলি হাসপাতালের নিচে একটা রুমে আমার মাকে নিয়ে বসবাস করত। লুৎফরের অত্যাচারে মা তার বাসা থেকে আমার নানা বাড়ি চলে আসে। একমাত্র লুৎফরের অত্যাচারে আমার মা এই পথ বেছে নেয়। আমি লুৎফরের বিচার দাবি করছি।

এ বিষয়ে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, মে ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।