ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্রিপ্টোকারেন্সিতে  লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মে ১৬, ২০২৩
ক্রিপ্টোকারেন্সিতে  লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক ৩

চাঁপাইনবাবগঞ্জ: “মোটা অংকের টাকা বিনিয়োগ করে কিনতে হয় ইলেকট্রনিক বা ডিজিটাল অর্থ ক্রিপ্টোকারেন্সি। এরপর কোনো পরিশ্রম ছাড়াই আয় করা যায় ডলার।

 

‘আল্টিমা ফার্ম’ নামে একটি মোবাইল অ্যাপ ব্যবহার করে লেনদেন করা হয়। আবার কাউকে রেফারেন্স দিয়ে এর সঙ্গে যুক্ত করতে পারলে অতিরিক্ত ডলার উপার্জন করা সম্ভব”- এমন সব প্রলোভন দেখিয়ে চাঁপাইনবাবগঞ্জে দীর্ঘদিন ধরে অনেকে কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র।

সেই চক্রের মূলহোতাসহ তিনজনকে আটক করেছে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)- ৫।  

সোমবার (১৫ মে) দুপুর দেড়টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের উদয়ন মোড়ের আলাউদ্দীন হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট থেকে তাদের আটক করা হয়।  
গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প।

আটক ব্যক্তিরা হলেন-জেলা শহরের স্বরূপনগর এলাকার মো. বাবলু আক্তারের ছেলে আলিউল আজিম (৩৫), গোমস্তাপুর উপজেলার পুরাতন প্রসাদপুর গ্রামের মো. রকিবুল ইসলাম তৌফিকের ছেলে মো. শামসুদ্দিন (২৫) ও একই উপজেলার কলোনী ডাইনপাড়া মহল্লার মো. বাবলু আলীর ছেলে মো. আরিফ হোসেন (২৫)। তাদের মধ্যে আজিম আল্টিমা ফার্ম মোবাইল অ্যাপের মাধ্যমে অবৈধভাবে ক্রিপ্টোকারেন্সি লেনদেন ও প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়া চক্রের মূলহোতা বলে দাবি করেছে র‌্যাব।  

এ ঘটনায় গোমস্তাপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।