ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢামেক থেকে রোগী ভাগিয়ে নেওয়াই তার কাজ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ৪, ২০২৩
ঢামেক থেকে রোগী ভাগিয়ে নেওয়াই তার কাজ আটক সবুজ ভুঁইয়া

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে রোগী ভাগিয়ে নেওয়াই তার কাজ। রোববার (৪ জুন) এমন এক দালালকে হাতেনাতে ধরে পুলিশে দিয়েছেন ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

আটক দালালেরর নাম সবুজ ভুইয়া।

রোববার (৪ জুন) বিকেলে সাংবাদিকদের ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, আজকে দুপুরের দিকে নতুন ভবনের নিচতলায় এ দালালের সঙ্গে হাসপাতালের এক স্টাফের অপ্রীতিকর ঘটনা ঘটে। আমাদের সে স্টাফ সবুজকে চ্যালেঞ্জ করে তার কাছে জানতে চায়, আপনি এখানে আসছেন কেন? আপনি আমাদের এ হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নেওয়ার কাজ করেন। পরে এ নিয়ে সেখানে অপ্রীতিকর ঘটনা ঘটে সেখানে। তখন সবুজ শক্তি প্রয়োগ করে আরও কয়েকজনকে ডেকে আনার চেষ্টা করেন।

ঢামেক পরিচালক বলেন, একপর্যায়ে আমার নির্দেশে আনসার সদস্যরা সবুজকে ধরে নিয়ে আসে। পরে আমরা নিজস্বভাবে বিষয়টি তদন্ত করে জানতে পারি, সবুজ হাসপাতালের বাইরে একটি বেসরকারি প্যাথলজি বিভাগের প্রতিনিধি হয়ে কাজ করে। তার দায়িত্ব আমাদের হাসপাতাল থেকে রোগীদের ভাগিয়ে নিয়ে তার প্যাথলজিতে পরীক্ষা করায় টাকার বিনিময়ে। আমরা তাকে শাহবাগ থানায় হস্তান্তর করেছি। আইনি ব্যবস্থা নেওয়ার জন্য।

তিনি আরও বলেন, হাসপাতাল থেকে দালাল নির্মূলের জন্য আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। এছাড়া হাসপাতালে দালাল প্রবেশে  আমাদের নিরাপত্তা বাহিনীর যদি কোনো গাফিলতি থাকে এমন প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি হাসপাতালে অতিরিক্ত ভিজিটর ঠেকানোর জন্য নতুন কিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। কারণ এ অতিরিক্ত ভিজিটরের কারণে তাদের মাঝে মিশে যায় দালালরা। হাসপাতালে ভিজিটর থাকার জন্য কার্ড আছে এটা আরও কীভাবে বাড়ানো করা যায় সেটি নিয়ে কাজ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।