ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলাগাছ কাটা নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত ৩০ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, জুন ৮, ২০২৩
কলাগাছ কাটা নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত ৩০ 

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় কলাগাছ কাটাকে কেন্দ্র করে গ্রামের দুই দলের মধ্যে সংঘর্ষ ঘটেছে। এ ঘটনায় নারী-পুরুষসহ উভয় দলের কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন।

বুধবার (৭ জুন) বিকালে উপজেলার ঘারুয়া ইউনিয়নের গঙ্গাদরদী গ্রামে দুই দল ভাগ হয়ে থেমে থেমে সন্ধ্যা ৭টা পর্যন্ত ৩ ঘণ্টাব্যাপী সংঘর্ষ চালাতে থাকে।

সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে আহতদের ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আহতরা হলেন - মতিয়ার রহমান (৬০), শাহআলম (৩৩), রাশেল শেখ(২১), শেখ কোটন(৬০), মান্নান মোল্লা(৪৭), সরোয়ার (৩৮), লুৎফর রহমান (৪৫), শান্ত শেখ (২০) কালু(৪০), মুরাদ(৫০), টোকন মিয়া(৩৫), মিঠুন মুন্সি (৩৪), সোহেল শেখ (৩৫) অহিদুল ইসলাম (৩৫) ; বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।  

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গঙ্গাদরদী গ্রামের মতিয়ার রহমান ও টোকন শেখের সাথে পূর্ব থেকে শক্রতা চলে আসছিল। বুধবার সকালে মতিয়ার দলের সিরাজুল ও টোকন শেখের দলের রেজাউলের সঙ্গে কলাগাছ কাটা নিয়ে ঝগড়া হয়। এঘটনার সূত্র ধরে বিকেল ৩টার দিকে মতিয়ার বাড়ি থেকে বাবনাতলা হাটে যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়। পথে টোকনের লোকজন মতিয়ারকে পথে একা পেয়ে মারধর ও  মোবাইল কেড়ে নেয়। এখবর ছড়িয়ে পড়লে মতিয়ার দলের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে টোকনের লোকজনের ওপর প্রথমে হামলা করে এবং টোকনের লোকজনও পাল্টা হামলা করে। উভয় দলের লোকজন দেশীয় অস্ত্র,  ইট ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় দলের বেশ কিছু বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাট করে। হামলার ঘটনায় উভয়পক্ষের অন্তত ৩০ জন লোক আহত হয়।  

এব্যাপারে ভাঙ্গা থানার ওসি (তদন্ত) মো. জুয়েল জানান, সংঘর্ষের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আধিপত্য বিস্তার নিয়ে দুই দল গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষ হয়েছে। এতে বেশকিছু লোক আহত ও বাড়ি ঘর ভাঙচুর করেছে। এঘটনায় কোনো পক্ষেরই কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।