ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুইডেনের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে ডেকে নিন্দা জানিয়েছে বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
সুইডেনের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে ডেকে নিন্দা জানিয়েছে বাংলাদেশ

ঢাকা: সুইডেনে কোরআন শরিফ পোড়ানোর ঘটনায় ঢাকায় দেশটির চার্জ দ্য অ্যাফেয়ার্সকে (ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত) ডেকে নিন্দা জানানো হয়েছে এবং জড়িত ব্যক্তির শাস্তি দাবি করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (৪ জুলাই) জাতীয় সংসদের অধিবেশনে ৩০০ বিধিতে দেওয়া বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

এ সময় ডেপুটি স্পিকার শামসুল হক টুকু অধিবেশনে সভাপতিত্ব করেন।

এ কে আব্দুল মোমেন বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় ইতোমধ্যে সুইডেনের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে আমরা মন্ত্রণালয়ে ডেকে এনেছিলাম এবং আমরা এই বিষয়ে নিন্দা জানাই। সেই সঙ্গে আমরা দাবি করি, তারা যেন ওই লোককে শাস্তি দেয়।

তিনি বলেন, চার্জ দ্য অ্যাফেয়ারর্স জানিয়েছেন, সুইডেন সরকার অ্যাপোলজি চেয়েছে। যে ব্যক্তি কাজটি করেছেন, তাকে গ্রেপ্তার করা হয়েছে। লোকটি বলেন যে, তিনি শুধু তার বক্তব্য প্রকাশ করবেন। কোরআন জ্বালানোর কথা বলেননি। আমাদের মতো আরও অনেক মুসলিম রাষ্ট্র প্রতিবাদ করেছে। আমরা মোটামোটি আনন্দিত যে তারা ব্যবস্থা নিয়েছে।

এর আগে তরীকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারি পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে সুইডেনে কোরআন শরিফ পোড়ানের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি সুইডেনের রাষ্ট্রদূতকে ডেকে এই ঘটনার প্রতিবাদ করার দাবি জানান।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।