ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গমাতার অবদান অনস্বীকার্য: ইঞ্জিনিয়ার আবু নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
বঙ্গমাতার অবদান অনস্বীকার্য: ইঞ্জিনিয়ার আবু নোমান

ঢাকা: আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য এবং বিবিএস গ্রুপ ও নাহী গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার (সিআইপি) বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি জাতির পিতার পাশে থেকে দেশ ও জাতির মঙ্গলাকাঙ্ক্ষায় নিজেকে উৎসর্গ করে গেছেন। তার কর্মের মাধ্যমে তিনি প্রতিষ্ঠা করে গেছেন একটি সংগ্রামমুখর জীবনের উজ্জ্বল দৃষ্টান্ত।

শেখ মুজিবুর রহমানের অবর্তমানে দলের নেতাকর্মীদের কখনোই বিভ্রান্ত হতে না দিয়ে সমস্যা সমাধান করতেন বেগম ফজিলাতুন্নেসা। বঙ্গবন্ধুর পেছনে থেকেই মুক্তিযুদ্ধের সময় বলিষ্ঠ ভূমিকা রেখেছেন তিনি। বঙ্গমাতার অবদান অনস্বীকার্য।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে রাজধানীর বনানীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে তিনি এ কথা বলেন।  

আবু নোমান হাওলাদার বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব দুঃসময়েও সাহস যুগিয়েছেন, সুপরামর্শ দিয়েছেন। ৭ মার্চের ভাষণের আগে বঙ্গমাতা সাহস যুগিয়েছেন এবং নিজের মনের কথা বলার জন্য উদ্বুদ্ধ করেছেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেবল বঙ্গবন্ধুর সহধর্মিণী ছিলেন না, ছিলেন সহযোদ্ধা, নীরব রাজনৈতিক সহকর্মী। স্বাধীন বাংলাদেশের জন্য শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান, অনুপ্রেরণা ও ত্যাগ অনস্বীকার্য। তার কারণেই একটি জাতির মনে স্বাধীনতার স্বপ্ন বোপণ করে এর স্বাদও এনে দিতে পেরেছিলেন বঙ্গবন্ধু। তার রাজনৈতিক দর্শন ও আদর্শকে বাস্তবায়ন করতে পেছন থেকে কাজ করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।