ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

জুতার সোলে লুকানো ছিল ৬২ লাখ টাকার সোনা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
জুতার সোলে লুকানো ছিল ৬২ লাখ টাকার সোনা 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুন্সিপুর সীমান্তে রাজ্জাক আলী (৪৯) নামে এক চোরাকারবারির জুতার সোলের মধ্যে ছয়টি স্বর্ণের বার পাওয়ায় তাকে আটক করা হয়েছে। ৭০০ গ্রাম ওজনের এ সোনার দাম প্রায় ৬২ লাখ টাকা।

রোববার (২৭ আগস্ট) সকাল ১১টার দিকে দামুড়হুদার ভারত সীমান্তবর্তী মুন্সিপুর জাহাজপোতা গ্রাম থেকে তাকে আটক করে চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটক রাজ্জাক আলী মুন্সিপুর গ্রামের হোসেন আলীর ছেলে।

বিজিবি জানায়, মুন্সিপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ পাচার করা হবে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবির একটি দল সীমান্ত পিলার ৯৩/৭-আর এর প্রায় ৭০০ গজ বাংলাদেশের ভেতরে জাহাজপোতা গ্রামের সাইনবোর্ডতলা নামক স্থানের তিন রাস্তার মোড়ে অবস্থান নেয়। সকাল ১১টার দিকে এক লোক মোটরসাইকেলে করে সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবি তাকে থামতে বললে তিনি মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করেন। এসময় বিজিবি ধাওয়া করে তাকে আটক করে দেহ তল্লাশি করলে তার জুতার সোলের ভেতরে ছয়টি সোনার বার পায়। এছাড়া এসময় তার কাছ থেকে মোটরসাইকেল ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়। জব্দ করা সোনার দাম প্রায় ৬২ লাখ টাকা।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রকিবুল ইসলাম জানান, শুল্ককর ফাঁকি দিয়ে স্বর্ণের বারগুলো ভারতে পাচারের চেষ্টা করার অভিযোগে আটক ব্যক্তির নামে দামুড়হুদা থানায় মামলা করা হয়েছে। মামলাটি করেছেন বিজিবির সুবেদার মিজানুর রহমান। সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।