ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পার্বতীপুরে নীলসাগর এক্সপ্রেসের বগি লাইনচ্যুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
পার্বতীপুরে নীলসাগর এক্সপ্রেসের বগি লাইনচ্যুত

নীলফামারী: দিনাজপুরের পার্বতীপুরে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে।  

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় পার্বতীপুর রেলস্টেশনে ঢোকার আগ মুহূর্তে এ দুর্ঘটনা ঘটে।

এতে প্রায় দুই ঘণ্টা ট্রেন চলাচল ব্যাহত হয়।  

আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস (৭৬৫) ট্রেন ঢাকা থেকে চিলাহাটি যাওয়ার পথে ট্রেনের পেছন থেকে দুই নম্বর বগির (নম্বর-৭৯০৫) সামনের চারটি চাকা লাইনচ্যুত হয়। এ ব্যাপারে জানতে চাইলে ট্রেনের এসএসফিটার হুমায়ুন কবির বলেন, হুইল মেজারমেন্ট ভেঙে যাওয়ার কারণে বগিটি লাইনচ্যুত হয়।  

ট্রেনের পরিচালক মো. সিফাত জানান, হুইল মেজারমেন্টের বিষয়টি পাঁচদিন আগে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাশে আমাদের নজরে আসে। গত রাতে চিলাহাটি থেকে ঢাকা যাওয়ার পথে সান্তাহার রেলস্টেশনে ক্যারেজ ফিটাররা এসে ঠিক করে যায়।  

এদিকে ট্রেনটি জয়পুরহাট থেকে বিরামপুর স্টেশনে পৌঁছানোর পর ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ারকে জানালে তিনি ৬০ কিলোমিটার স্পিডে গাড়ি চালিয়ে যেতে বলেন।

লোকোমোটিভ মাস্টার মেহেদী হাসান বলেন, বিষয়টি গার্ড আমাকে আগেই জানিয়েছিলেন। ফুলবাড়ী রেলস্টেশন আসার পরে আমাকে অপিটি ধরিয়ে দেওয়া হয়। ট্রেনের স্পিড পার্বতীপুর-সান্তাহার স্টেশনের মধ্যে ৯০ কিলোমিটার হলেও আমি ৬০ কিলোমিটার স্পিডে চালিয়ে আসি। পার্বতীপুর স্টেশনে ঢোকার সময় বগিটি লাইনচ্যুত হয়। পরে বগি কেটে রেখে ট্রেনটি স্টেশনে নিয়ে যাওয়া হয়।

পার্বতীপুর স্টেশনের স্টেশন মাস্টার মো. রেজাউল করিম বলেন, দুর্ঘটনার পর বগি কেটে রেখে ট্রেনটি চিলাহাটির উদ্দেশে চলে যায়।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।