ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নির্বাচন ইস্যুতে ভারতের সিদ্ধান্তে দ্বিমত নেই: মোমেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
নির্বাচন ইস্যুতে ভারতের সিদ্ধান্তে দ্বিমত নেই: মোমেন

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, নির্বাচন ইস্যুতে ভারতের সিদ্ধান্তে আমাদের দ্বিমত নেই। মঙ্গলবার (১৪ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

নয়াদিল্লিতে অনুষ্ঠিত ভারত ও যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা ও পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে বৈঠকে বাংলাদেশ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে ভারত। বাংলাদেশ নিয়ে ভারত যুক্তরাষ্ট্রকে যে বার্তা দিয়েছে, সে বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী মোমেন বলেন, সেটা দিল্লিকে জিজ্ঞেস করুন।  

এরপরই মন্ত্রী জানান ভারতের সিদ্ধান্তের সঙ্গে বাংলাদেশের দ্বিমত নেই। তিনি বলেন, আমরা বিশ্বাস করি, ভারত পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ এবং তারা অত্যন্ত পরিপক্ব। তাদের সরকার অত্যন্ত পরিপক্ব। তারা (ভারত) যেগুলো বলে, সেগুলোতে আমাদের দ্বিমত নেই।

গেল ১১ নভেম্বর নয়াদিল্লিতে ভারত ও যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা ও পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা হয়। তখন ভারতের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রকে জানানো হয়, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশের জনগণই ঠিক করবে কীভাবে সেদেশে নির্বাচন হবে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।