ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে রেলওয়ের ডিজির ভুয়া পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মে ৩১, ২০২৪
সৈয়দপুরে রেলওয়ের ডিজির ভুয়া পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ১

নীলফামারী: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের (ডিজি) নামে ভুয়া আইডি খুলে ট্রেনের টিকিট পাইয়ে দেওয়াসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে একটি প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।  

শুক্রবার (৩১ মে) ভোরে প্রতারক ওয়াজকুরনী ওরফে সাব্বিরকে (২১) নীলফামারীর ডোমারের চিলাহাটির জুম্মাপাড়ার বাড়ি থেকে গ্রেপ্তার করে সৈয়দপুরে রেলওয়ে পুলিশ।

গ্রেপ্তার সাব্বির নীলফামারীর ডোমার উপজেলার ভোগডাবুড়ী ইউনিয়নের চিলাহাটি বড় জুম্মাপাড়ার মো. মোস্তফার ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক (ডিজি) সরদার সাহাদাত আলীর নাম ও ছবি ব্যবহার করে একটি প্রতারক চক্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভুয়া আইডি খুলে। আর ওই আইডি থেকে ট্রেনের টিকিট পাইয়ে দেওয়াসহ নানা প্রতারণামূলক কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে অনলাইনে অর্থ হাতিয়ে নিচ্ছিল প্রতারক চক্রের সদস্যরা। ঘটনাটি নজরে আসে রেলওয়ে পুলিশের এক পুলিশ সদস্যের। পরে তিনি ঘটনাটি সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জকে (ওসি) অবগত করেন।  

এরপর ঘটনাটির তদন্তে নামেন সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ। তারা ডিজিটাল তথ্য প্রযুক্তি ব্যবহার করে রেলওয়ে মহাপরিচালকের পরিচয়ে ভুয়া আইডি ব্যবহারকারী প্রতারক চক্রের এক সদস্যকে চিহ্নিত করতে সক্ষম হয়। আজ শুক্রবার ভোরে সৈয়দপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শফিউল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য ওয়াজকুরনী ওরফে সাব্বিরকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করেছে। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত রেডমি নোট ১০ লাইট মডেলের একটি অ্যানড্রয়েড মোবাইল ফোন ও একটি নকিয়া বাটন মোবাইল ফোন সেট সিমসহ জব্দ করা হয়।

এ ঘটনায় সৈয়দপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শফিউল ইসলাম নিজে বাদী হয়ে প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম নুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, গ্রেপ্তার ওয়াজকুরনী ওরফে সাব্বিরকে আদালতে পাঠানো হয়েছে। প্রতারক চক্রের অন্য সদস্যদেরও গ্রেপ্তারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, মে ৩১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।