ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

সৈয়দপুরে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
সৈয়দপুরে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

নীলফামারী: চলমান কোটা সংস্কার ও মেধাভিত্তিক নিয়োগে সরকারি পরিপত্র বহাল রাখার দাবির প্রতি একাত্মতা ঘোষণা করে নীলফামারীর সৈয়দপুরে অবস্থান করে ট্রেন অবরোধ কর্মসূচি পালন করেছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ জুলাই) বেলা ১১টার দিকে স্থানীয় প্রেসক্লাবের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের’ ব্যানারে এবং সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে এ কর্মসূচি পালন করেন তারা।

এদিন শিক্ষার্থীরা সৈয়দপুর প্রেসক্লাবের সামনে একত্র হয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে পাঁচমাথা মোড়ে যায়। সেখানে নিহতের স্মরণে এক মিনিটি নীরবতা পালন করেন। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রেললাইন অবরোধ করে রাজশাহী থেকে চিলাহাটিগামী তিতুমীর একপ্রেস ট্রেনটি আটকে দেন। প্রায় আধাঘন্টা ট্রেনটি আটকে রাখেন। পরে পুলিশের মধ্যস্থতায় ট্রেনটি ছেড়ে দেওয়া হয়।

পরে বিক্ষোভকারীরা সৈয়দপুর কেন্দ্রীয় বাসটার্মিনালে যান এবং সেখানে সমাবেশ করেন। সৈয়দপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশ নেন এবং নানা স্লোগান দেন।  

বক্তারা বলেন, সরকারি সব চাকরিতে সব ধরনের কোটা বাতিল করে মেধার ভিত্তিতে নিয়োগ প্রদান করতে হবে। কোটা বাতিল না হলে দেশ মেধাশূন্য হয়ে পড়বে। কোটা বাতিলের দাবি দেশব্যাপী চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে এখন পর্যন্ত যেসব ব্যক্তি নিহত ও আহত হয়েছে তাদের ক্ষতিপূরণ দেওয়ারও দাবি জানান শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।