ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গণভবনের লেকে সাঁতার কেটে জাল দিয়ে মাছ ধরলো জনগণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
গণভবনের লেকে সাঁতার কেটে জাল দিয়ে মাছ ধরলো জনগণ

ঢাকা: প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর দেশ ছেড়ে পালিয়েছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। এ খবর শোনার পরপরই মিছিল নিয়ে গণভবনে ঢুকে পড়েন সাধারণ মানুষ।

অনেকেই গণভবন থেকে বিভিন্ন জিনিসপত্র নিয়ে চলে যান।  তাছাড়া একদল মানুষ লেকে সাঁতার কাটেন, জাল দিয়ে মাছও ধরেন তারা।

মঙ্গলবার (৫ আগস্ট) বিকেল ৪টায় গণভবনের সামনে গিয়ে দেখা যায়, হাজারো মানুষ গণভবনের আশপাশের রাস্তায় হাঁটছে। উদ্দেশ্য ভিড় ঠেলে গণভবনে প্রবেশের। কেউ গেট দিয়ে ও কেউ দেয়াল টপকে ঢুকছে। গণভবনের প্রাচীর ভেঙেও ঢুকেছেন অনেকে।

গণভবনের ভেতরে গিয়ে দেখা যায়, হাজার হাজার মানুষ প্রাঙ্গণে অবস্থান করছেন। অনেকে ভেতরে ঢুকে গেছেন। সবার মধ্যেই উল্লাস। তবে এই উল্লাসের মধ্যেই চলছে ভবনের তৈজসপত্র নেওয়ার হিড়িক। যে যা পারছে সঙ্গে নিয়ে যাচ্ছে। চেয়ার, টেবিল, কাপ, প্লেট, এসি, টিভি বাকি নেই কিছুই। এমনকি শাক, সবজি, হাঁস, মুরগি, ছাগল, মাছ, গাছের ডাল, ফুল কিছুই বাদ যাচ্ছে না এ তালিকা থেকে। একই সঙ্গে চলছে ভাঙচুর, আগুন দেওয়া৷ ওয়াল কেবিনেট, দরজাও ভেঙে নিয়ে যেতে দেখা গেছে। বাদ যায়নি গাড়ির পার্টসও।

এর কারণ জানতে চাইলে অনেকে বলেন, তারা স্মৃতি হিসেবে যে যা পারছেন নিয়ে যাচ্ছেন।

এদিকে গণভবনের লেকে অসংখ্য মানুষকে গোসল ও সাঁতার কাটতে দেখা গেছে। অনেকে জাল দিয়ে মাছ ধরছেন। যারা সাঁতার কাটছেন বা গোসল করছেন, তাদের থেকে অনেক গুণ মানুষ পাড়ে বসে সেই দৃশ্য দেখছেন।

অনেকে গণভবন ঘুরে দেখতে ঢুকছেন। অনেকে গণভবনের ছাদে উঠে উল্লাস করছেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
এসসি/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।