ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ করছে ছাত্র-জনতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ করছে ছাত্র-জনতা

ঢাকা: শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতনের পর দেশের আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। এমন পরিস্থিতিতে রাজধানীর বিভিন্ন মোড়ে শিক্ষার্থীদের সঙ্গে মিলেমিশে সাধারণ মানুষকে ট্রাফিকের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে রাজধানীর বিজয় সরণি ও জিয়া উদ্যান মোড়ে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে এ দুই মোড় ঘুরে দেখা যায়, সীমিত পরিসরে হলেও অনেকটা স্বাভাবিকভাবে চলছে গণপরিবহনসহ অন্যান্য যানবাহন। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা সড়কগুলো গুরুত্বপূর্ণ এ দুই মোড় মিলিত হওয়ায় বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। লাগছে জট। পরিস্থিতি নিয়ন্ত্রণে সকাল থেকেই বেশ কয়েকজন শিক্ষার্থী ও সাধারণ মানুষ ট্রাফিকের কাজ করে যাচ্ছেন। তাদের এমন উদ্যোগ দেখে অনেকেই প্রশংসা করছেন। কেউ পানি এনে দিচ্ছেন তাদের, কেউবা আইসক্রিম। তাদের প্রচেষ্টা এ দুই মোড়ে যানবাহন চলাচলও অনেকটা স্বাভাবিক রয়েছে।

ট্রাফিকের কাজ করা আশিক নামে এক ব্যক্তির সঙ্গে কথা হয় জিয়া উদ্যান মোড়ে। তিনি একটি কেমিক্যাল ফ্যাক্টরিতে কাজ করেন। অফিস বন্ধ থাকায় এখানে এসে ট্রাফিকের কাজ করছেন।

তিনি বলেন, এখন যেহেতু ট্রাফিক নেই, তাই সাধারণ মানুষের চলাচলে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেজন্য সকাল ৮টা থেকে এখানে যানবাহন নিয়ন্ত্রণ করছি। মানুষের জন্য এ কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

এদিকে সকাল থেকে নগরীর কোথাও কোনো ট্রাফিক, পুলিশ বা ব্যারিকেড দেখা যায়নি। সীমিত পরিসরে চলছে গণপরিবহনসহ সব ধরনের যানবাহন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
এসসি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।