ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভারে কাজে ফিরেছে ট্রাফিক পুলিশ, সহযোগিতায় ছাত্র-জনতা

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
সাভারে কাজে ফিরেছে ট্রাফিক পুলিশ, সহযোগিতায় ছাত্র-জনতা

সাভার (ঢাকা): বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ছড়িয়ে পড়েছিল সারাদেশে। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের খবর প্রকাশের পর সরকারি স্থাপনা, থানা ও ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ জনতা।

পরে মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে দায়িত্ব নেন শিক্ষার্থীরা।

পরিস্থিতি স্বাভাবিক হলে সাভারেও কাজে ফিরেছে আইনশৃঙ্খলা বাহিনী। মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ শুরু করেছে ট্রাফিক পুলিশও। তবে ট্রাফিক বক্স পুড়িয়ে দেওয়ায় অস্থায়ী ক্যাম্প করে কার্যক্রম চালাচ্ছেন তারা। সহযোগিতায় রয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সোমবার (১২ আগস্ট) দুপুরে সাভারের ঢাকা নবীনগর চন্দ্রা মহাসড়কের বাইপাইল ঘিয়ে দেখা যায় ট্রাফিক পুলিশের কার্যক্রম। এর আগে সকালে ট্রাফিক পুলিশকে শুভেচ্ছা জানান শিক্ষার্থীরা। এছাড়া শিক্ষার্থীদের পক্ষ থেকে দেওয়া হচ্ছে সহযোগিতা। পরিষ্কার করে দেওয়া হয়েছে পুড়ে যাওয়া ট্রাফিক বক্স। মহাসড়কে ট্রাফিক পুলিশের পাশাপাশি ফায়ার সার্ভিস ও আনসার সদস্যদের ট্রাফিক নিয়ন্ত্রণে দেখা গেছে।

শিক্ষার্থীরা জানান,  আমরা অনেকে দিন রাত মহাসড়কে থেকে শৃঙ্খলা ফেরাতে কাজ করেছি। তবে এ কাজটা যাদের তারাই পুরোপুরিভাবে করতে পারবে। তাদের অভিজ্ঞতা রয়েছে। তবে পুরোপুরি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা থাকবো। পুলিশ সদস্যদের সাহায্য করবো।

বাইপাইল ট্রাফিক পুলিশ বক্সের ইন্সপেক্টর খসরু পারভেজ বাংলানিউজকে বলেন, আমরা শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞ। আমাদের অনুপস্থিতিতে ব্যস্ততম মহাসড়কটি শৃঙ্খলার দায়িত্ব পালন করছে। এছাড়া ক্ষতিগ্রস্ত বক্সটি পরিষ্কার করে আমাদের আপাতত কার্যক্রম শুরু করা হয়েছে।  

তিনি আরও বলেন ,এখন থেকে নিয়মিতভাবে মহাসড়কে কাজ করবে। এখানে শিক্ষার্থীদের সহযোগিতা নেওয়া হবে। তবে আমাদের আরও সতর্কতার সঙ্গে কাজ করতে হবে। অনেকে পোশাকে আছে আর কিছু সিভিলে কাজ করছে।

সাভার ট্রাফিক বিভাগের অ্যাডমিন হোসেন শহিদ চৌধুরী বলেন, আমাদের অনেকস্থানে ট্রাফিক পুলিশ কাজ শুরু করেছেন। তবে এখনো অনেকে উপস্থিত হয়নি। আশা করছি কাল থেকে পুরোপুরি ট্রাফিক পুলিশ নিয়ন্ত্রণ সব সদস্য মাঠে থাকবে। শিক্ষার্থীদের সহযোগিতা আমাদের অনেক সাহায্য করছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।